ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

আগরতলা

ত্রিপুরায় এলো কোভিডের ভ্যাকসিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
ত্রিপুরায় এলো কোভিডের ভ্যাকসিন

আগরতলা, (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যে এসে পৌঁছেছে করোনা ভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন। বুধবার (১৩ জানুয়ারি) প্লেনে করে বিশেষ প্যাকেটে মোড়ানো ভ্যাকসিনগুলো আগরতলার এমবিবি বিমানবন্দরে এসে পৌঁছায়।

 

আগে থেকেই বিমানবন্দরে উপস্থিত ছিলেন জাতীয় স্বাস্থ্য মিশন তথা এনএইএমের ত্রিপুরা রাজ্যের এমডি ডা. সিদ্ধার্থ শিব যশোওয়ালসহ স্বাস্থ্য দপ্তরের অন্যান্য কর্মকর্তারা।  এছাড়া আরও ছিলেন পুলিশের কর্মকর্তা ও সদস্যরা।  

প্লেন থেকে ভ্যাকসিনের প্যাকেটগুলো নামানোর পর বিশেষ ভ্যাকসিনবাহী ভ্যানে তোলা হয় এবং পুলিশ প্রহরার মধ্য দিয়ে এগুলোকে আগরতলার স্বাস্থ্য দপ্তরের সেন্টার স্টোরেজে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে রাজ্যের অন্যান্য জেলার স্টোরেজগুলোতে পাঠানো হয়।

ডা. সিদ্ধার্থ শিব সংবাদমাধ্যমকে জানান, এদিন পাঁচটি প্যাকেটে করে মোট ৫৬ হাজার ৫শ ভ্যাকসিন রাজ্যে এসেছে। আগরতলা সেন্টার স্টোরেজ থেকে প্রথমে জেলার স্টোরেজে পাঠানো হবে এরপর সেখান থেকে বিভিন্ন সেন্টারে পাঠানো হবে। আগামী ১৬ জানুয়ারি থেকে রাজ্যজুড়ে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হবে। ত্রিপুরা রাজ্য ওইদিন ভ্যাকসিন দেওয়ার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত রয়েছে বলেও জানান।  

এই ভ্যাকসিনগুলো সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত গাড়িতে করে এক জায়গা থেকে অন্য জায়গায় পাঠানো হচ্ছে পাশাপাশি প্রতিটি ভ্যাকসিনের আইস ব্যাগ রয়েছে রয়েছে। ১৬ তারিখের আগে কিভাবে এবং কখন সেন্টার স্টোরেজগুলোতে ভ্যাকসিন পাঠানো হবে তার পরিকল্পনা রূপায়ণ করা হয়েছে বলেও জানান তিনি।

প্রাথমিক পর্যায়ে এই ভ্যাকসিনগুলো প্রথম সারির যুদ্ধ হিসেবে মোট ৪৬ হাজার স্বাস্থ্যকর্মীদের মধ্যে দেওয়া হবে। দ্বিতীয় পর্যায়ে বিএসএফ পুলিশ আর্মি রাজস্ব দপ্তরের কর্মী পুরো নিগমের কর্মীসহ ৯০ হাজার লোককে দেওয়া হবে। তৃতীয় পর্যায় সংবাদমাধ্যমের কর্মীদেরকে ভ্যাকসিন দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa