ঢাকা, শনিবার, ২ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

আগরতলা

১০ দফা দাবিতে ভারতব্যাপী হরতাল চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
১০ দফা দাবিতে ভারতব্যাপী হরতাল চলছে

আগরতলা (ত্রিপুরা): রাষ্ট্র নিয়ন্ত্রণাধীন শিল্প সংস্থাগুলোকে বেসরকারি মালিকদের হাতে বিক্রি করার যে সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার।   এর অংশ হিসেবে ১০ দফা দাবিকে সামনে রেখে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সারা ভারতজুড়ে একদিনের হরতালের ডাক দিয়েছে বামফ্রন্ট সমর্থিত ১০টি শ্রমিক সংগঠন।

এই হরতালকে সমর্থন জানিয়েছে আরও ১৫টি গণ সংগঠন।  

বৃহস্পতিবার হরতালকে ঘিরে মিশ্র-প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে ত্রিপুরা রাজ্যজুড়ে। রাজধানী আগরতলার বাজারগুলোতে হরতালে তেমন প্রভাব লক্ষ্য করা যাচ্ছে না। দোকানপাট অন্যান্য দিনের মতো খোলা রয়েছে। তবে যানবাহন তেমন একটা চলছে না। ছোট-ছোট যানবাহন আগরতলা শহরে কিছুটা চললেও আগরতলা থেকে রাজ্যের অন্যান্য জায়গায় চলাচলকারী দূরপাল্লার বাস একদিন ছাড়েনি। তেমনি হরতালের কারণে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রয়েছে।  

আগরতলা শহরে হরতালের তেমন একটা প্রভাব দেখা না গেলেও রাজ্যের অন্যান্য কিছু কিছু জায়গায় হরতাল পালিত হচ্ছে। বহু জায়গায় দোকানপাট খোলেনি।  
শাসক বিজেপি এবং বিজেপি সমর্থিত অন্যান্য শাখা সংগঠন হরতালের বিরোধিতা করে ব্যাপক প্রচার চালিয়েছে। সাধারণ মানুষ যাতে হরতালকে উপেক্ষা করে তাদের নিত্যদিনের কাজ কর্মে বের কর এই আহ্বান জানানো হয়েছে শাসক দল এবং তাদের শরিক সংগঠনগুলোর তরফে।

এর জেরে রাজ্যজুড়ে একটা চাপা উত্তেজনা বিরাজ করছে। তবে হরতালকে কেন্দ্র করে রাজ্যের কোথাও যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য বিভিন্ন জায়গায় পুলিশ এবং আধা সেনাবাহিনী জওয়ান মোতায়েন করা হয়েছে। যেসব জায়গা স্পর্শ কাতর বলে মনে হয়েছে এই জায়গাগুলোতে অধিক সংখ্যায় নিরাপত্তা বাহিনী মোতায়েন করেছে প্রশাসন। তবে হরতালকে ঘিরে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa