ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

আগরতলা

করোনা ও বৃষ্টি পরিস্থিতিতে সাদামাটাভাবে শুরু দুর্গোৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
করোনা ও বৃষ্টি পরিস্থিতিতে সাদামাটাভাবে শুরু দুর্গোৎসব

আগরতলা(ত্রিপুরা): হিন্দু সম্প্রদায়ের অন্যতম বড় উৎসব দুর্গাপূজা এখন চলছে। কিন্তু করোনা মহামারির কারণে এবার আর আগের বছরগুলোর মতো উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে না সাধারণ মানুষের মধ্যে।

বলতে গেলে অনেকটা জৌলুসহীনভাবেই এ বছরের দুর্গোৎসব শুরু হয়েছে।

পঞ্জিকা মেনে বৃহস্পতিবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় রাজধানী আগরতলাসহ সারা রাজ্যের ক্লাব, সার্বজনীন পূজা কমিটি এবং ব্যক্তিগত উদ্যোগে বাড়িতে আয়োজিত দুর্গাপূজা উপলক্ষে দেবীকে অবগাহন করা হয়। মূলত ষষ্ঠীতে থেকে দুর্গাপূজা শুরু হলেও উৎসাহী জনতা পঞ্চমী সন্ধ্যা থেকেই মণ্ডপে মণ্ডপে প্রতিমা এবং আলোকসজ্জা দেখার জন্য ভিড় জমাতেন।  

কিন্তু এ বছর করোনা মহামারির কারণে সাধারণ মানুষের মধ্যে প্যান্ডেলে প্যান্ডেলে ঘুরতে পারেন। কিন্তু এ বছর ভাইরাসের কারণে সাধারণ মানুষ অনেকটাই সচেতন, ফলে ষষ্ঠীর সন্ধ্যা থেকে রাত পর্যন্ত তেমন কোনো ভিড় লক্ষ করা যায়নি। গত বছরের তুলনায় মানুষের ভিড় অনেকটাই কম। করোনা ভাইরাসের পাশাপাশি বঙ্গোপসাগরের সৃষ্টি হওয়া নিম্নচাপের জেরে ত্রিপুরা রাজ্য জুড়ে দিনভর ভারী বৃষ্টি হয়েছে, এর জেরেও দর্শনার্থী  অনেক কম।  

আগরতলার অন্যতম বড় একটি দুর্গাপূজা উদ্যোক্তা হল শান্তিপাড়া এলাকার ঐক্যতান যুব সংস্থা, এর এ বছরের পূজা কমিটির সম্পাদক সুজিত রায় বাংলানিউজকে বলেন, করোনা ও বৃষ্টির কারণে এ বছর দুর্গাপূজায় কী পরিমাণ লোক সমাগম হবে তা অনুমান করা যাচ্ছে না। তবে গত বছরের তুলনায় এ বছর আগরতলায় লোক সমাগম অনেক কম হবে তা নিশ্চিত বলেও জানান।  

বাংলাদেশ সময়: ০২৩৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
এসসিএন/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa