ঢাকা, মঙ্গলবার, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০, ০৭ রবিউস সানি ১৪৪২

আগরতলা

ভারত-বাংলাদেশের সম্পর্ক আরও জোরদারে কাজ করবো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
ভারত-বাংলাদেশের সম্পর্ক আরও জোরদারে কাজ করবো মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে সাক্ষাৎ করছেন দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. ইমরান। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরও জোরদার করতে কাজ করবেন বলে জানিয়েছেন দেশটির দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. ইমরান।  মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকেলে ত্রিপুরা রাজ্যের নিউ ক্যাপিতাল কমপ্লেক্স এলাকার অফিসে গিয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে তিনি সৌজন্য সাক্ষাৎ করেন।

বৈঠক শেষে হাইকমিশনার মো. ইমরান সাংবাদিকদের বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের মধ্যে একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। এই সম্পর্ক ১৯৭১ সালে বাংলাদেশের জন্মলগ্ন থেকে, বিশেষ করে সেই সময় ত্রিপুরার মানুষ যেভাবে বাংলাদেশের জনগণের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল তা ভুলবার নয়।

ভারতের সঙ্গে বাংলাদেশের মধ্যে যে বন্ধুত্বের সম্পর্ক রয়েছে, এই সম্পর্ককে আরও এগিয়ে নেওয়ার চেষ্টা করবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি হাইকমিশনার হিসেবে দিল্লিতে যোগদানে বেশ কিছুদিন হয়েছে। তাই হাইকমিশনার হিসেবে ত্রিপুরা রাজ্যে প্রথম সফরে এসেছেন বলেও জানান তিনি।

এর আগে বৈঠকচলাকালে রাজ্যের মুখ্যমন্ত্রী তাকে প্রথমে উত্তরীয়, ত্রিপুরা রাজাদের নিয়ে তার নিজের লেখা বই এবং ত্রিপুরা রাজ্যের বাঁশের তৈরি একটি স্মারক উপহার হিসেবে তুলে দেন। অপরদিকে হাইকমিশনার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে হাইকমিশনের একটি স্মারক সম্মাননা, কারাগারে থাকা অবস্থায় বঙ্গবন্ধুর লেখা বইয়ের একটি কপি এবং একটি পাঞ্জাবি উপহার হিসেবে তুলে দেন।

এ বৈঠকে মন্ত্রী এবং হাইকমিশনার ছাড়াও উপস্থিত ছিলেন আগরতলাস্থিত বাংলাদেশ সহকারী হাইকমিশনের হাইকমিশনার কিরীটি চাকমা, ত্রিপুরা সরকারের প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa