ঢাকা, মঙ্গলবার, ৯ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০, ০৭ রবিউস সানি ১৪৪২

আগরতলা

ত্রিপুরা সফরে দিল্লির বাংলাদেশ হাই কমিশনার মো. ইমরান

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
ত্রিপুরা সফরে দিল্লির বাংলাদেশ হাই কমিশনার মো. ইমরান

আগরতলা (ত্রিপুরা): ৪ দিনের সফরে ত্রিপুরা এসেছেন ভারতের রাজধানী দিল্লির বাংলাদেশ হাইকমিশনের হাই কমিশনার মো. ইমরান।

আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশনের প্রথম সচিব মো: জাকির হোসেন ভূইয়া জানিয়েছেন সোমবার (১২ অক্টোবর) আগরতলা এসে পৌঁছেছেন মো. ইমরান এবং মঙ্গলবার (১৩ অক্টোবর) আগরতলা আখাউড়া নির্মীয়মাণ রেলপথের কাজ পরিদর্শন করতে নিশ্চিন্তপুর গিয়েছেন।

নিশ্চিন্তপুর সীমান্ত দিয়ে ত্রিপুরা রাজ্য থেকে রেলপথ বাংলাদেশের প্রবেশ। এরপর তিনি আখাউড়া সীমান্তে এসে ভারতীয় অংশের ইন্টিগ্রেটেড চেকপোস্ট পরিদর্শন করবেন। বিকেলে সচিবালয়ে গিয়ে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এর সঙ্গে সৌজন্যমূলক সাক্ষাৎকারে মিলিত হবেন। এদিন তার সঙ্গে রয়েছেন আগরতলার সরকারি হাইকমিশনের সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা এবং ত্রিপুরা সরকারের প্রটোকল অফিসারেরা।

বুধবার (১৪ অক্টোবর) তিনি সিপাহীজলা জেলার শ্রীমন্তপুর ভারত-বাংলাদেশ স্থল বাণিজ্য কেন্দ্র, ভারত ও বাংলাদেশের মধ্যে নৌ প্রটোকল রুটের জেটি পরিদর্শন করবেন। এরপর তিনি দক্ষিণ জেলা সাব্রুম এলাকায় গিয়ে ভারত-বাংলাদেশ সীমান্তে ফেনী নদীর ওপর নির্মীয়মাণ মৈত্রী সেতু কাজ পরিদর্শন করবেন।

পাশাপাশি সাব্রুম এলাকায় ভারত সরকারের উদ্যোগে যে স্পেশাল ইকোনমিক জোন তৈরি হবে এই জায়গাটিও পরিদর্শন করবেন। এছাড়াও বিলোনিয়ায় মুক্তিযুদ্ধের ওপর নির্মিত মৈত্রী পার্কসহ আরো কয়েকটি সীমান্ত এলাকা পরিদর্শনের পরিকল্পনাও রয়েছে। সবশেষে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) তিনি আবার দিল্লি ফিরে যাবেন।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘন্টা, অক্টোবর ১৩, ২০২০
এসসিএন/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa