ঢাকা, বৃহস্পতিবার, ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০, ১১ রবিউল আউয়াল ১৪৪২

আগরতলা

বিধানসভার অধিবেশন বয়কট করলো বিরোধীদল

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
বিধানসভার অধিবেশন বয়কট করলো বিরোধীদল

আগরতলা (ত্রিপুরা): করোনা মহামারির মধ্যে সোমবার (২১ সেপ্টেম্বর) একদিনের জন্য ত্রিপুরা বিধানসভার অধিবেশন শুরু হয়েছে। এদিন স্থানীয় সময় বেলা ১১টায় আগরতলার ক্যাপিটাল কমপ্লেক্সের বিধানসভা ভবনে অধিবেশন শুরু হয়।



অধিবেশনে স্পিকার, ডেপুটি স্পিকার, মুখ্যমন্ত্রী ও বিরোধী দলের নেতারা বিধানসভায় উপস্থিত ছিলেন। কিন্তু সভা শুরু এক ঘণ্টার মধ্যে বিরোধী দলের নেতা মানিক সরকারের নেতৃত্বে সিপিআইএম দলের সব সদস্যরা অধিবেশন বয়কট বেরিয়ে যান।

অধিবেশন বয়কটের আগে বিরোধী দলের নেতা মানিক সরকার স্পিকারকে বলেন, বর্তমানে ত্রিপুরা রাজ্যে আইন-শৃঙ্খলা ব্যবস্থা সম্পূর্ণরূপে ভেঙ্গে পড়েছে। সেই সঙ্গে সরকার বিরোধী দলগুলোর কণ্ঠরোধ করার জন্য সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এর উদাহরণস্বরূপ তিনি বলেন, বিধানসভা অধিবেশন মাত্র একদিনের জন্য করা হয়েছে। একদিনের অধিবেশনে বিরোধীদেরকথা বলার কোনো সুযোগ দেওয়া হয়নি। বিধানসভার উপদেষ্টা মণ্ডলীর বৈঠকে বিরোধী দলের তরফে আহ্বান রাখা হয়েছিল। অধিবেশনে বিরোধীদের প্রশ্ন করার সুযোগ দেওয়া হলেও বিরোধী দলের কোনো কথা শোনা হয়নি। ফলে এ বিধানসভা অধিবেশনে বিরোধী দলের উপস্থিত থাকার কোনো মূল্য নেই। তাই তারা অধিবেশন কক্ষে ছেড়ে চলে যাচ্ছেন।  

অধিবেশন কক্ষ ছেড়ে বেরিয়ে আসার আগে সিপিআইএম দলের বিধায়করা ওয়েলের নেমে বিক্ষোভ প্রদর্শন করেন। বিরোধী দল অধিবেশন বয়কট করলেও অধিবেশন নির্ধারিত সময় পর্যন্ত চলবে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
এসসিএন/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa