ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

আগরতলা

মুখে মাস্ক না পরায় ৭ লাখ রুপি জরিমানা আদায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২০
মুখে মাস্ক না পরায় ৭ লাখ রুপি জরিমানা আদায়

আগরতলা (ত্রিপুরা): করোনাকালে মুখে মাস্ক না পরে জনবহুল এলাকায় ঘুরা বেরানোর অভিযোগে আগরতলা ও তার আশপাশের এলাকা থেকে মোট ৭ লাখ ১০ হাজার ৫শ' ৮০ রুপি জরিমানা আদায় করা হয়েছে।  

করোনা মহামারি সংক্রমণ রোধের অন্যতম এক উপায় হচ্ছে মুখে মাস্ক ব্যবহার করা।

এর ফলে সংক্রমিত ব্যক্তির মধ্য থেকে করোনা ভাইরাস অন্যের মধ্যে ছড়ায় না। আবার সুস্থ মানুষ মাস্ক ব্যবহার করলে করোনা সংক্রমণ অনেকাংশেই রোধ করা সম্ভব হয়। তাই ত্রিপুরা সরকারের পক্ষ থেকে নির্দেশিকা জারি করা হয়েছে, মহামারিকালে মুখে মাস্ক পরে জনবহুল জায়গায় বের হতে হবে এবং সেসঙ্গে সামাজিক দূরত্ব বজায় রেখে চলা ফেরা করতে হবে। এই সকল বিধি-নিষেধ না মানলে গুনতে হবে জরিমানা। মার্চ মাস থেকে এই নির্দেশিকা জারি করা হয়েছে।

এর পরও অসচেতন মানুষ মুখে মাস্ক না পরে এবং সামাজিক দূরত্ব বজায় রাখার বিধিনিষেধ না মেনে প্রাকাশ্যে ঘোরাফেরা করেন। এই সকল মানুষদের বিরুদ্ধ প্রশাসনের তরফে কঠোর পদক্ষেপ হিসেবে বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান প্রশাসনিক কর্মকর্তারা তৎক্ষনাৎ জরিমানার ব্যবস্থা করেন।  

গত মার্চ মাস থেকে বুধবার (৯ সেপ্টেম্বর) পর্যন্ত সদর মহকুমার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রশাসনের কর্মকর্তারা মোট ৭ লাখ ১০ হাজার ৫শ' ৮০ রুপি জরিমানা করেছেন বলে জানিয়েছেন সদর মহকুমার (উপজেলার) অতিরিক্ত মহকুমা শাসক বিনয় ভূষণ দাস। তিনি আরো জানান, আগামী দিনেও সরকারি নির্দেশিকা অমান্যকারীদের বিরুদ্ধে এধরনের জরিমানা জারি থাকবে।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২০
এসসিএন/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa