ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

আগরতলা

আগরতলায় জাতীয় শোক দিবস পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
আগরতলায় জাতীয় শোক দিবস পালন .

আগরতলা(ত্রিপুরা): প্রতি বছরের মত এবছরও শনিবার (১৫ আগস্ট) আগরতলায় পালিত হয়েছে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবস। আগরতলাস্থ বাংলাদেশ সহকারী হাইকমিশনের উদ্যোগে পালিত হয় এই কর্মসূচীটি।

তবে করোনা অতিমারির কারণে এবছর সীমিত পরিসরে হয় অনুষ্ঠান।  

এদিন সকালে প্রথমে বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত করেন সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা। এরপর উপস্থিত সকলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের তোড়া দেয় এবং এক মিনিট নীরবতা পালন করে উপস্থিত সকলে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান।

সহকারী হাইকমিশনের প্রথম সচিব (স্থানীয়) মো. এস এম আসাদুজ্জামান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রপ্রতিমন্ত্রীর, প্রথম সচিব মো. জাকির হোসেন ভূইয়া বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা রাষ্ট্রপতির পাঠানো লিখিত বাণী পাঠ করেন। এছাড়াও বক্তব্য রাখেন বিশিষ্ট আলোচক অমিত ভৌমিকসহ অন্যান্যরা।
এরপর বঙ্গবন্ধুকে নিয়ে তৈরি করা তথ্যচিত্র প্রদর্শন করা হয়। পাশাপাশি এদিন বঙ্গবন্ধুর কর্মজীবন ও জীবনের বিভিন্ন মুহূর্তের আলোকচিত্রের একটি প্রদর্শনীর আয়োজন করা হয় সহকারী হাইকমিশন প্রাঙ্গণে।  

এই কর্মসূচীতে সহকারী হাইকমিশনের সকল স্তরের কর্মীদের পাশাপাশি ত্রিপুরার মুক্তিযোদ্ধাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
এসসিএন/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa