ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

আগরতলা

করোনায় মৃতের পরিবার পাবে ১০ লাখ রুপি: ত্রিপুরা মুখ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
করোনায় মৃতের পরিবার পাবে ১০ লাখ রুপি: ত্রিপুরা মুখ্যমন্ত্রী ত্রিপুরার বিভিন্ন জেলা হাসপাতালসহ করোনা কেয়ার সেন্টার মিলিয়ে রাজ্যে করোনা রোগীদের জন্য দুই হাজারের বেশি শয্যা রয়েছে।

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যে যারা কোভিড-১৯ পজিটিভ অবস্থায় মারা গেছেন, তাদের পরিবার পিছু ১০ লাখ রুপি করে আর্থিক সহায়তা দেবে সরকার। মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এ কথা জানান।

সারা ভারতের সঙ্গে পাল্লা দিয়ে ত্রিপুরা রাজ্যেও করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েছে। তাই রাজ্যের মুখ্যমন্ত্রী সাধারণ মানুষের প্রতি আহ্বান জানান, তারা যেন সরকারের দেওয়া নীতিমালা মেনে চলেন। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হওয়া যাবে না। বের হলে মুখে মাস্ক পরা ও অন্য নিরাপত্তা সামগ্রী সঙ্গে রাখতে হবে।

এখন পর্যন্ত ত্রিপুরা রাজ্যে মোট ১১ জন করোনা পজিটিভ রোগীর মৃত্যু হয়েছে। পূর্ব ঘোষণা অনুসারে সরকারের পক্ষ থেকে মৃতদের পরিবারের সদস্যদের ১০ লাখ রুপি করে আর্থিক সহায়তা দেওয়া হবে। এ সহায়তা খুব দ্রুত সেসব পরিবারের সদস্যদের হাতে পৌঁছে দিতে বলা হয়েছে, জানান মুখ্যমন্ত্রী। করোনা পজিটিভ যাদের মৃত্যু হয়েছে, তাদের বেশিরভাগই বয়স্ক ছিলেন এবং সবাই অন্য কঠিন রোগে ভুগছিলেন।

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে ত্রিপুরা সরকার সোমবার (২৭ জুলাই) থেকে বৃহস্পতিবার (৩০ জুলাই) পর্যন্ত রাজ্য সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে। মুখ্যমন্ত্রী সাধারণ মানুষকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। তবে আতঙ্কিত হতে না করেছেন।

মুখ্যমন্ত্রী বলেন, ত্রিপুরার বিভিন্ন জেলা হাসপাতালসহ করোনা কেয়ার সেন্টার মিলিয়ে রাজ্যে করোনা রোগীদের জন্য দুই হাজারের বেশি শয্যা রয়েছে। সেই সঙ্গে ৮৬টি ভেন্টিলেটর এবং প্রায় ৭২ হাজার পিপিই রয়েছে। ছোট-বড় সব হাসপাতালে পর্যাপ্ত পরিমাণ ওষুধ, স্যানিটাইজার ও অন্য সরঞ্জাম রয়েছে। তবে এ রোগের হাত থেকে রক্ষা পাওয়ার একমাত্র পথ হচ্ছে সচেতনতা।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
এসসিএন/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa