ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

আগরতলা

বাংলাদেশ হয়ে পণ্যের চালান ত্রিপুরা পৌঁছাবে বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, জুলাই ২২, ২০২০
বাংলাদেশ হয়ে পণ্যের চালান ত্রিপুরা পৌঁছাবে বৃহস্পতিবার আখাউড়া সীমান্ত/ ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): বাংলাদেশ-ভারত নৌ প্রটোকল রুটের প্রথম পণ্যের চালান বৃহস্পতিবার (২৩ জুলাই) চট্টগ্রাম বন্দর থেকে সড়ক পথে আখাউড়া সীমান্ত দিয়ে আগরতলা পৌঁছাবে।

বুধবার (২২ জুলাই) বাংলানিউজকে এ কথা নিশ্চিত করেছেন আখাউড়া সীমান্তের ভারতীয় ইন্টিগ্রেটেট চেকপোস্টের ম্যানেজার দেবাশিষ নন্দী।

অপরদিকে এ দিন ইন্দো-বাংলাদেশ চেম্বারর্স অব কমার্স অ্যান্ড ইন্ড্রাটিজের ত্রিপুরা চ্যাপ্টারের সাধারণ সম্পাদক সুজীত রায় বাংলানিউজকে জানিয়েছেন, কলকাতা বন্দর থেকে প্রটোকল রুটে প্রথম পণ্যবাহি জাহাজ ইতোমধ্যে চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে। এখন পণ্যের খালাস প্রক্রিয়া চলছে। এতে উত্তর পূর্ব ভারতের ত্রিপুরা ও  আসাম রাজ্যের পণ্য বোঝাই মোট চারটি কন্টেইনার রয়েছে। পাশাপাশি এই জাহাজটিতে বাংলাদেশেরও বেশ কিছু পণ্য চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে।

ভারতের পণ্যবোঝাই কন্টেনারগুলো চট্টগ্রাম বন্দর থেকে বাংলাদেশের ট্রাকে করে আখাউড়ার ইন্টিগ্রেটেড চেকপোস্ট পর্যন্ত আসবে এবং সেখান থেকে ভারতীয় ট্রাকে করে গন্তব্যে নিয়ে যাওয়া হবে।

পণ্যবোঝাই বাংলাদেশের ট্রাকগুলো আখাউড়া সীমান্ত দিয়ে ভারতে যখন প্রবেশ করবে তখন তিনিসহ ত্রিপুরা রাজ্যের ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা ট্রাকগুলোকে স্বাগত জানাতে সীমান্তে উপস্থিত থাকবেন বলে বাংলানিউজকে জানিয়েছেন সুজিত রায়।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জুলাই ২২, ২০২০
এসসিএন/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa