ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

আগরতলা

কলকাতা-ত্রিপুরা-বাংলাদেশ নৌ প্রটোকল রুটের সূচনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
কলকাতা-ত্রিপুরা-বাংলাদেশ নৌ প্রটোকল রুটের সূচনা

আগরতলা(ত্রিপুরা): দীর্ঘ প্রতীক্ষার অবসান খানিকটা দেরি হলেও অবশেষে পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশ হয়ে ত্রিপুরা রাজ্যের মধ্যে নৌ-প্রটোকল রুটের আনুষ্ঠানিক সূচনা হলো। বুধবার(১৬ জুলাই) পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার শ্যামাপ্রসাদ মুখার্জী রোড থেকে বাংলাদেশ হয়ে ত্রিপুরার উদ্দেশ্যে আনুষ্ঠানিকভাবে জাহাজ রওয়ানা দিয়েছে। 

ভারতের নৌ-প্রতিমন্ত্রী মনসুখ মন্দভূইয়া ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় রাজধানী দিল্লিস্থ তার অফিস থেকে সবুজ পতাকা নেড়ে পণ্য বোঝাই জাহাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরপর তিনি নিজের টুইটার হ্যান্ডেল এইসব ছবি ও উদ্বোধনের কথা ঘোষণা দেন।

পাশাপাশি ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বহু প্রতীক্ষিত আন্তর্জাতিক এই নৌ-প্রটোকল রুটের আনুষ্ঠানিক সূচনার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারত সরকারের নৌ-প্রতিমন্ত্রী মনসুখ মন্দভূইয়াকে টুইট বার্তায় অভিনন্দন জ্ঞাপন করেন। বিশ্ব জুড়ে করোনার ভয়াবহ পরিস্থিতির মধ্যেও এই নৌ প্রটোকল রুটের আনুষ্ঠানিক উদ্বোধন করার জন্য বিশেষ ধন্যবাদ জানান তিনি।

এদিন ত্রিপুরার পাশাপাশি কলকাতা বন্দর থেকে বাংলাদেশ হয়ে উত্তর-পূর্ব ভারতের আসাম রাজ্যের জাহাজ পরিষেবারও আনুষ্ঠানিক সূচনা হয়। গত ১৪ জুলাই এই প্রটোকল রুটের আনুষ্ঠানিক সূচনা হওয়ার কথা ছিল। অবশেষে এদিন এর সূচনা হওয়ায় খুশি ত্রিপুরাবাসী। জাহাজ দুটি কলকাতা বন্দর থেকে প্রথমে বাংলাদেশের চট্টগ্রাম বন্দরে যাবে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
এসসিএন/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa