ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

আগরতলা

কলকাতা থেকে বাংলাদেশ হয়ে ত্রিপুরায় যাচ্ছে জাহাজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
কলকাতা থেকে বাংলাদেশ হয়ে ত্রিপুরায় যাচ্ছে জাহাজ

আগরতলা (ত্রিপুরা): ভারতের কলকাতার হলদিয়া বন্দর থেকে ছোট জাহাজ বাংলাদেশের দাউদকান্দি হয়ে গোমতী নদী দিয়ে ত্রিপুরা রাজ্যে এসে পৌঁছাবে আগামী মঙ্গলবার (১৪ জুলাই)। এর মাধ্যমে ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে নৌপ্রটোকল রুটের যাত্রা শুরু হবে। 

শুক্রবার (১০ জুলাই) আগরতলা টাউন হলে সরকারি এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এ কথা জানান।

তিনি বলেন, আগামী ১৮ জুলাই ত্রিপুরার সিপাহীজলা জেলার শ্রীমন্তপুর এলাকায় গোমতী নদীতে নির্মিত অস্থায়ী জেটিতে জাহাজ এসে পৌঁছবে।

 

আগরতলা টাউন হলে প্রধানমন্ত্রী স্বনিধি যোজনা ও মুখ্যমন্ত্রী স্বনির্ভর যোজনার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা জানান।  

প্রধানমন্ত্রী স্বনিধি যোজনা ও মুখ্যমন্ত্রী স্বনির্ভর যোজনা জনগণকে আত্মনির্ভর করে তোলার জন্য এ যোজনা কার্যকরী হবে। কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি, জব ক্রিয়েটর তৈরির মাধ্যমে ত্রিপুরাকে আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে বহু উদ্যোগ নিয়েছে সরকার। এক্ষেত্রে সবার অংশীদারিত্ব, রাজ্যের উন্নয়নের গতিপথকে আরও ত্বরান্বিত করবে বলে মন্তব্য করেন বিপ্লব কুমার দেব।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- আগরতলা পৌর নিগমের মেয়র ড. প্রফুল্ল জিৎ সিনহা, ত্রিপুরা ওবিসি কল্যাণ পর্ষদের চেয়ারম্যান তাপস মজুমদার, তপশিলি জাতি ও তপশিলি উপজাতি কল্যাণ পর্ষদের চেয়ারম্যান মঙ্গল দেববর্মা প্রমুখ।

অনুষ্ঠান শেষে উপস্থিত রাজ্যের বেকার সুবিধাভোগীদের স্বাবলম্বী করার লক্ষ্যে অটোরিকশার চাবি তুলে দেন মুখ্যমন্ত্রী।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
এসসিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa