ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

আগরতলা

খাবার পানির উৎস দেখতে গ্রাম ঘুরলেন মুখ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, জুলাই ৭, ২০২০
খাবার পানির উৎস দেখতে গ্রাম ঘুরলেন মুখ্যমন্ত্রী গ্রাম পরিদর্শনে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): গ্রামীণ এলাকায় খাবার পানির অবস্থা সরেজমিনে খতিয়ে দেখলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

আগামী ২০২২ সালের ডিসেম্বর মাসের মধ্যে ত্রিপুরা রাজ্যের প্রতিটি ঘরে ঘরে পরিস্রুত পানীয় জল পৌঁছে দেওয়ার লক্ষ্যে সরকার একটি পরিকল্পনা হাতে নিয়েছে। অটল জলধারা মিশন এই প্রকল্পটির নাম।

এই প্রকল্পের কাজ গ্রামীণ এলাকায় কতদূর হয়েছে তা সরেজমিনে খতিয়ে দেখতে মঙ্গলবার (৮ জুলাই) রাজ্যের পশ্চিম জেলার অন্তর্গত জনজাতি অধ্যুষিত লেফুঙ্গা গ্রাম পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ও ত্রিপুরা সরকারের আইন এবং শিক্ষা দফতরের মন্ত্রী রতন লাল নাথ।

মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব গ্রামের সাধারণ যাত্রীদের সঙ্গে কথা বলে জানার চেষ্টা করেন তারা আগে কি ধরনের উৎস থেকে পানি সংগ্রহ করতেন এবং এখন খাওয়ার পানি কোথা থেকে সংগ্রহ করছে। গ্রামের প্রায় সবাই জানান আগে ছড়া, নদী এবং ঝরনা থেকে খাবার পানি সংগ্রহ করলেও এখন পরিশ্রুত পানি বাড়ি বাড়ি পৌঁছে গেছে। তাই তারা খুশি।

পরিদর্শন শেষে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব জানান, ত্রিপুরা রাজ্যে দীর্ঘ বছর অন্যান্য দরকার থাকলেও গ্রামীণ এবং জনজাতি অধ্যুষিত এলাকাগুলোতে পরিস্রুত খাবার পানি পৌঁছে দেওয়ার জন্য পূর্ণ বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়নি। তাই তারা বাধ্য হয়ে অপরিষ্কার উৎস থেকে খাবার পানি সংগ্রহ করতেন। কিন্তু এখন সরকার মাত্র আড়াই বছরের মধ্যেই রাজ্যের পাহাড়ি এলাকায় পরিস্রুত খাবার পানি পৌঁছে দিতে সক্ষম হয়েছে। ২০২২ সালের ডিসেম্বর মাসের মধ্যে সরকার প্রতিটি বাড়িতে পরিস্রুত খাবার পানি পৌঁছে দেবে।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa