ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

আগরতলা

ত্রিপুরায় শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
ত্রিপুরায় শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ

আগরতলা (ত্রিপুরা): তীব্র শীতের কামড়ে জবুথবু গোটা ত্রিপুরা রাজ্য। এ শীতে সবচেয়ে বেশি কষ্টের মধ্যে থাকেন ফুটপাত ও গ্রামীণ এলাকায় বসবাসকারী দরিদ্র সীমার নিচের অংশের মানুষ। যাদের নুন আনতে পান্তা ফুরায়। তাদের কাছে শীতবস্ত্র কেনা অনেকটাই বিলাসিতার মতো।

তবে সমাজ থেকে এখনও হারিয়ে যায়নি মূল্যবোধ ও সহানুভূতি। তাইতো তীব্র শীতের হাত থেকে তাদের রক্ষা করে একটু উষ্ণতার ছোঁয়া দিতে এগিয়ে আসছেন অনেক মানুষ।

 

সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য কিছু করার মনোবাসনা নিয়ে চিরাগ সোসাইটি নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা গড়ে তুলেছেন আগরতলা কয়েকজন যুবক। তাদের পেশা ভিন্ন ভিন্ন হলেও এক জায়গায় মিল রয়েছে, তাহলো সমাজের জন্য কিছু করা। এ ইচ্ছে থেকে তারা সম্প্রতি একটি শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান কর্মসূচি পালন করেন আগরতলা থেকে খানিকটা দূরে নরেন্দ্র নগর মুড়াপাড়া চা বাগান এলাকায়। সেখানে চা বাগানে কর্মরত দরিদ্র অংশের মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন তারা।

সংস্থার সাধারণ সম্পাদক কমল মল্লিক বাংলানিউজকে বলেন, তারা সব মিলিয়ে ইতোমধ্যে প্রায় ৫০০টি শীতবস্ত্র বিতরণ করেছেন।  

এগুলো তারা কোথা থেকে সংগ্রহ করেছেন? এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, কিছু তারা নিজেদের দেওয়া অর্থে কিনেছেন এবং কিছু সংগ্রহ করা হয়েছে উদারমনস্ক মানুষের কাছ থেকে। এ কাপড় সংগ্রহের জন্য তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ মানুষের প্রতি আহ্বান জানিয়ে ছিলেন। তাদের আহ্বানে সাড়া দিয়ে অনেকেই ভালো ভালো জামা-কাপড় তাদের হাতে তুলে দিয়েছেন। যেগুলো হয়তো সামান্য কিছুদিন তারা ব্যবহার করেছিলেন। আগামী কয়েকদিনের মধ্যে তারা শহরের বিভিন্ন এলাকায় ফুটপাতে বসবাসকারী মানুষদের মধ্যে কম্বল বিতরণ করবেন।  

কমল মল্লিক বলেন, শীতার্ত মানুষগুলো বিশেষ করে ছোট ছোট ছেলে-মেয়েগুলো গরম জামা-কাপড় পেয়ে যেভাবে খুশি হয়েছে তা দেখে প্রাণ জুড়িয়ে যায়। মনে নতুন অনুপ্রেরণা আসে মানুষের জন্য আরও বেশি বেশি কাজ করার।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এসসিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa