php glass

ভারতে নোট বন্দির ৩ বছর, আগরতলায় বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ত্রিপুরা প্রদেশ কংগ্রেস ভবনের সামনে আয়োজিত হয় এ বিক্ষোভ কর্মসূচি। ছবি: বাংলানিউজ

walton

আগরতলা (ত্রিপুরা): ভারতের প্রধানমন্ত্রী নেরেন্দ্র মোদীর নেতৃত্বে নোট বন্দির ৩ বছর পূর্ণ হলো শুক্রবার (০৮ নভেম্বর)। এ উপলক্ষে দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচি হাতে নিয়েছে কংগ্রেস এবং এর সহযোগী সংগঠন।

শুক্রবার (০৮ নভেম্বর) নোট বন্দির ৩ বছর পূর্তিতে এনএসইউআই’র উদ্যোগে ত্রিপুরা প্রদেশ কংগ্রেস ভবনের সামনে আয়োজিত হয় এ বিক্ষোভ কর্মসূচি। এতে নেতৃত্ব দেন এনএসইউআই’র ত্রিপুরা প্রদেশ কমিটির সহ-সভাপতি।

কর্মসূচি থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে জানতে চাওয়া হয়, নোট বন্দির ফলে কাদের লাভ হয়েছে। সাধারণ মানুষ আসলে উপকৃত হয়েছেন কি? নোট বন্দির সময় ব্যাংকের লাইনে দাঁড়িয়ে যেসব মানুষের মৃত্যু হয়েছে তাদের আর্থিক সহায়তা করা হয়েছে কি? পাশাপাশি তিনি ভারতের প্রধানমন্ত্রী হওয়ার আগে দেশের যুব সমাজকে বলেছিলেন, তিনি প্রধানমন্ত্রী হলে প্রতি বছর ২ কোটি বেকারের চাকরি হবে। এখন পর্যন্ত দেশের কতজন বেকারের চাকরি হয়েছে তা দেশবাসী জানতে চায়। পাশাপাশি গণতান্ত্রিক পদ্ধতিতে মোদীকে উচ্ছেদের ডাক দেন তারা।

২০১৬ সালের ৮ নভেম্বর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নোট বন্দির ডাক দিয়েছিলেন। ৫০০ এবং ১০০০ রুপি’র নোটের পরিবর্তে তিনি নতুন নোট চালু করেন। এই বিষয়ে মোদীর দাবি ছিল, নোট বন্দির ফলে কালো রুপি উদ্ধার হবে এবং জাল রুপি বন্ধ হয়ে যাবে। 

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
এসসিএন/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন: আগরতলা
‘সিন্ডিকেট করে চালের বাজার অস্থিতিশীল করলে ছাড় নয়’
জমে উঠেছে অ্যামেচার ফুটসাল কাপ
কুষ্টিয়ার মিরপুরে বৃদ্ধের মরদেহ উদ্ধার
তারুণ্য জেগেছিল সবার মনে
জিল বাংলা সুগার মিলের আখ মাড়াই শুরু


ফাইনালে পাকিস্তানের মুখোমুখি সৌম্য-শান্তরা
রোহিতকে বিদায় করলেন এবাদত
মহানগর আ’লীগে বিতর্কিতরা প্রার্থী হয়ে লাভ নেই: কাদের
‘সন্তানের অধিকার আমি ছাড়বো না’
হাসিনা-মমতা বৈঠকে আলোচনা হতে পারে যেসব বিষয়ে