php glass

ত্রিপুরা মহিলা কমিশনে নির্যাতনের অভিযোগ করছেন পুরুষরাও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাছের চারা রোপণ করছেন বর্ণালী গোস্বামীসহ কমিশনের অন্যান্য সদস্যরা, ছবি: বাংলানিউজ

walton

আগরতলা: গত এক বছরে ত্রিপুরা রাজ্য মহিলা কমিশনে ৫৫৮টি অভিযোগ কমিশনে জমা পড়েছে। এর মধ্যে ৪৩০টি অভিযোগ সমাধান হয়েছে। বাকিগুলোর মধ্যে কিছুটা প্রক্রিয়াধীন এবং আর কিছু অভিযোগ আদালতে বিচারাধীন। কমিশনে নারীদের পাশাপাশি পুরুষরাও অভিযোগ করছেন।

দায়িত্ব দেওয়ার এক বছর পূর্ত উপলক্ষে মঙ্গলবার (০৯ জুলাই) আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন কমিশনের চেয়ারপারসন বর্ণালী গোস্বামী।

এক বছরে রাজ্যে নারী সংক্রান্ত অপরাধ ঘটনা প্রায় ৭ থেকে ১২ শতাংশ কমেছে উল্লেখ করে বর্ণালী গোস্বামী জানান, কিছু অভিযোগ কমিশনে সরাসরি জমা পড়েছে। আবার বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত নারী সংক্রান্ত অপরাধের ঘটনার পরিপ্রেক্ষিতে কমিশন নিজে থেকে অভিযোগ নিয়েছে। পাশাপাশি কমিশনের অন্তর্গত কিছু নিজেস্ব লোক রয়েছে যাদের মাধ্যমে অভিযোগের বিষয়ে খোঁজখবর নেওয়া হয়েছে। প্রয়োজনে অসহায় মহিলাদের বাড়ী গিয়ে আইনী সহায়তাসহ কাউন্সেলিং করে সমস্যার সমাধানের চেষ্টা করেন বলে জানান। 

কি পরিমাণ পুরুষ নির্যাতনের অভিযোগ কমিশনে জমা পড়ে? এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, মহিলা কমিশনে জমাপড়া অভিযোগের ৫ শতাংশ পুরুষ নির্যাতনের অভিযোগ জমা পড়েছে।

সংবাদ সম্মেলন শেষে কমিশন অফিস প্রাঙ্গণে গাছের চারা রোপণ করেন বর্ণালী গোস্বামী। এসময় কমিশনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৯
এসসিএন/ওএইচ/

৩ জুনের পর ছাত্রদলের কোনো কমিটি বৈধ নয়
তীব্র স্রোতে চাঁদপুর-শরীয়তপুর ফেরি চলাচল ব্যাহত
বাংলাদেশ সিরিজ শেষে অস্ট্রেলিয়ায় স্থায়ী হবেন মালিঙ্গা
মেঘনা গ্রুপে সরাসরি সাক্ষাৎকার
ড. কামালের সংবাদ সম্মেলন সোমবার


গ্রিন লাইনের নতুন আইনজীবী, সময় পেলো এক সপ্তাহ
বেলের ‘বিদায় ঘণ্টা’ বাজলো
ব্রাহ্মণবাড়িয়ায় প্রিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা
গোলাপগঞ্জ উপজেলা পরিষদে অফিস সহায়ক নিয়োগ
সাভারে গণপিটুনিতে নারী নিহত হওয়ার ঘটনায় আসামি ৮০০