php glass

ত্রিপুরায় বিজেপির বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুষ্কৃতিকারীদের পুড়িয়ে দেওয়া গাড়ি, ছবি: বাংলানিউজ

walton

আগরতলা (ত্রিপুরা): সিপিআই (এম) দলের ত্রিপুরা রাজ্য সম্পাদক মণ্ডলীর সদস্য পবিত্র কর অভিযোগ করে বলেছেন, লোকসভা নির্বাচনের ভোট গণনা শুরু হওয়ার পর থেকেই ত্রিপুরাজুড়ে ব্যাপকভাবে সন্ত্রাসবাদ চলছে। শুধু বামফ্রন্টের কর্মী-সমর্থকরা এতে আক্রান্ত হচ্ছেন, এমন নয় কিন্তু, এখন বিরোধীদল কংগ্রেসের কর্মী-সমর্থকদের ওপরও আক্রমণ চালাচ্ছে বিজেপি সমর্থিত দৃষ্কৃতিকারীরা।

শনিবার (২৫ মে) তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, শাসক দলের দুষ্কৃতিকারীদের আক্রমণের হাত থেকে বাদ যায়নি বামফ্রন্ট পরিচালিত আগরতলা পুরনিগমের ডেপুটি মেয়র সমর চক্রবর্তীর বাড়িটিও। লোকসভার ভোট গণনার পর রাতে রাজধানীর আড়ালিয়া এলাকায় দুই বার তার বাড়িতে আক্রমণ চালানো হয়েছে। তার ভাই একজন সরকারি কর্মচারী, ভোটের দায়িত্ব পেয়ে তিনি কলকাতায় বিশেষ অবজারভার হিসেবে গিয়েছেন। দুষ্কৃতিকারীরা তার বাড়িতে ঢুকে ব্যক্তিগত গাড়িতে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে।

পবিত্র কর বলেন, বিজেপি আশ্রিত দুষ্কৃতি বাহিনী বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর আক্রমণ, তাদের বাড়ি-ঘরে ভাঙচুর, লুট ও জ্বালিয়ে দিয়ে শান্ত হচ্ছে এমনটা নয়, তারা বিজয় উৎসবের নামে ক্ষুদ্র ব্যবসায়ী, দিনমজুর থেকে শুরু করে সাধারণ খেটে খাওয়া মানুষের কাছে বড় অঙ্কের চাঁদা দাবি করছে।

‘তাদের দাবি মতো চাঁদা দিতে না পারলে শারীরিকভাবে নির্যাতন করা হচ্ছে। এই আক্রমণ থেকে বাদ যাচ্ছেন না বৃদ্ধ নারী-পুরুষও। সব মিলে লোকসভা ভোটের ফল প্রকাশের পর কয়েকশ’ বিরোধী দলের সমর্থক শাসকদলীয় দুষ্কৃতিকারীদের আক্রমণে আহত হয়েছেন। একইসঙ্গে তাদের নির্যাতনে অনেকে ঘর ছেড়ে অন্যত্র যেতেও বাধ্য হয়েছেন।’

পবিত্র কর আরও বলেন, নির্বাচন পরবর্তী সময় এমন একটি অস্থির পরিবেশ সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করেছিলাম। তাই বামফ্রন্টের পক্ষ থেকে ত্রিপুরা পুলিশের মহানির্দেশক (ডিজি) একে শুক্লা’র সঙ্গে দেখা করে বিরোধীদলের কর্মী-সমর্থদের নিরাপত্তার দাবি জানিয়েছিলাম। তখন তিনি নিরাপত্তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ছিলেন, কিন্তু বাস্তবে তার কিছুই তিনি করেননি। বিরোধীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন।
  
তবে বিরোধীদলের আনা এই অভিযোগ সম্পর্কে ত্রিপুরা প্রদেশ বিজেপির মুখপাত্র নবেন্দু ভট্টাচার্যকে জিজ্ঞাসা করা হলে তিনি বাংলানিউজকে বলেন, যে কেউ কোনো দলের বিরুদ্ধে অভিযোগ আনতেই পারে। বিজেপিকে মানুষ উন্নয়ন করার দায়িত্ব দিয়েছে, দল এখন সেটা করবে। সন্ত্রাসবাদ করার সময় নেই তাদের।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, মে ২৫, ২০১৯
এসসিএন/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: আগরতলা
২০ দলীয় জোটের বৈঠক চলছে
মাটির নিচে মিললো ইউরোপের প্রাচীনতম মসজিদ!
যোগ্য সব শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত
ইবির পরিবহন পুলে ৪টি নতুন গাড়ি সংযুক্ত
কুলাউড়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত


বিএনপিকে রাজনীতি থেকে ‘মাইনাস’ করার আহ্বান ইনুর
নারী নির্যাতনকারীকে ধরতে এলাকাবাসীর মানববন্ধন
‘নির্মল সকাল উপহার দিতে রাতে ময়লা অপসারণ’
বিএসটিআই’র অভিযানে ৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা
চবিতে ৬ শিক্ষার্থী ছিনতাইয়ের শিকার