বাংলাদেশ-ভারত রেল প্রকল্প দেখতে ত্রিপুরায় রিভা গাঙ্গুলী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশের ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী, ফাইল ফটো

walton

আগরতলা: বাংলাদেশ থেকে ভারতে রেললাইন সংযুক্ত হতে যাওয়া প্রকল্প পরিদর্শন করতে দু’দিনের ত্রিপুরা সফরে এসেছেন বাংলাদেশের ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী।

সোমবার (১৩ মে) দুপুরে তিনি আখাউড়া সীমান্ত দিয়ে আগরতলায় আসেন এবং আখাউড়া সীমান্তের ইন্টিগ্রেটেড চেকপোস্ট থেকে ভারত-বাংলাদেশ সীমান্তের নিশ্চিতপুরে যান; যেখানে আগরতলা থেকে বাংলাদেশের আখাউড়ায় রেললাইন সংযুক্ত হবে।

সেখানে তিনি ইন্দো-বাংলাদেশ রেললাইন সম্প্রসারণের প্রথম পর্যায়ের কাজ সরেজমিনে দেখেন। এরপর তিনি সীমান্ত থেকে যেদিকে রেললাইন স্থাপন হবে, তার জন্য যেদিকে জমি অধিগ্রহণ করা হয়েছে, সেই পথ ধরে আগরতলা রেলওয়ে স্টেশন পর্যন্ত আসেন। সেখানে পরিদর্শন শেষে রাজ্য অতিথিশালায় আসেন।

এ সময় তার সঙ্গে ছিলেন ভারতীয় রেলের নির্মাণ সংস্থা ইরকন, ল্যান্ড পোর্ট অথরিটি অব ইন্ডিয়া’র আধিকারিক এবং ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর আধিকারিকরা।

এরপর রিভা গাঙ্গুলী বিকেলে মহাকরণে এসে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে বৈঠক করেন। এই বৈঠকে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন, ত্রিপুরা চা উন্নয়ন নিগমের চেয়ারম্যান সন্তোষ সাহা, রাজ্যের মুখ্যসচিব এলকে গুপ্তাসহ অন্যান্য কর্মকর্তারা।

বৈঠকের পরে ভারতীয় হাইকমিশনার সংবাদিকদের বলেন, আগরতলা-আখাউড়া, ভারত-বাংলাদেশ রেলপথ নির্মাণের কাজ সরেজমিনে দেখতে এসেছিলাম আমি। পাশাপাশি চট্টগ্রাম সমুদ্রবন্দর ভারতের ব্যবহারের বিষয়ে কথা হয়েছে। সেইসঙ্গে ভারত ও বাংলাদেশের মধ্যে নানা উন্নয়ন সংক্রান্ত বিষয়ে উভয় দেশের মধ্যে আলোচনা হচ্ছে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৪ মে) তিনি ত্রিপুরা রাজ্যের রাজ্যপাল অধ্যাপক কাপ্তাই সিং সুলাঙ্কি’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন বলে কথা রয়েছে। এরপরেই তিনি বাংলাদেশে ফিরে যাবেন।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, মে ১৩, ২০১৯
এসসিএন/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: বাংলাদেশ ভারত
Nagad
দেশে প্রথম আনার চাষ, সফল চুয়াডাঙ্গার মোকাররম
কাঁচা মরিচের দামে কৃষকের মুখে হাসি
পশু বিক্রি: ফেসবুক বেছে নিচ্ছেন প্রান্তিক খামারিরা
বেগমগঞ্জে ৩০ মেট্রিক টন গম জব্দ
করোনা উপসর্গ নিয়ে বিসিএসআইআর কর্মকর্তার মৃত্যু


সভাপতি পদে রাহুলকে চান কংগ্রেসের সাংসদরা
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা