পশ্চিম ত্রিপুরা লোকসভার ১৬৮টি বুথে ফের ভোট ১২ মে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

walton

আগরতলা (ত্রিপুরা): পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের ১৬৭৯টি বুথের মধ্যে ১৬৮টি বুথে পুনরায় নির্বাচনের ঘোষণা করেছে ভারতের নির্বাচন কমিশন। 

php glass

বুধবার (০৮ মে) দুপুরে আগরতলাস্থ ত্রিপুরা রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) শ্রীরাম তরণীকান্ত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। 

তিনি জানান, পুনঃনির্বাচনের দিন ধার্য করা হয়েছে ১২ মে। ওইদিন স্থানীয় সময় সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। 

পশ্চিম ত্রিপুরা আসনে নির্বাচন নিয়ে বিরোধীদের অভিযোগ, গত ১১ এপ্রিল পশ্চিম ত্রিপুরা আসনের ভোটগ্রহণ হলেও ওইদিন শাসকদলের বিরুদ্ধে ছাপ্পা ভোট  এবং পোলিং এজেন্টদের বুথ থেকে বের করে দেওয়া হয়। পরে রিটার্নিং অফিসারদের দেওয়া রিপোর্টে ৪৩৩ টি পোলিং বুথে গড়মিল পাওয়া যায়। 

পরবর্তীতে কংগ্রেস এবং সিপিআই(এম) ভারতে নির্বাচন কমিশনে দফায় দফায় তাদের অভিযোগের পাশাপাশি পুনঃনির্বাচনের দাবি জানায়। বিরোধীরা প্রথমে কিছু বুথে পুনরায় নির্বাচন চাইলেও পরবর্তী সময়ে দুই প্রধান বিরোধী দলই সম্পূর্ণ পশ্চিম ত্রিপুরা আসনে এ দাবি জানায়। 

অন্যদিকে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বরা কমিশনের আঞ্চলিক প্রধানকে অপসারণের দাবি জানায়। তবে এসব দাবির প্রেক্ষিতে ১৬৮টি বুথে পুনরায় নির্বাচনের ঘোষণা করেছে কমিশন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মে ০৮, ২০১৯
এসসিএন/এমএ

ছোটপর্দায় আজকের খেলা
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস চক্রের ২৯ সদস্য আটক
নগর দেখে অভিভূত প্রবাসী, মেয়রকে দিলেন হোল্ডিং ট্যাক্স
গার্মেন্টস শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের দাবিতে বিক্ষোভ
নতুন কমিটি গঠনে ড্যাবের কাউন্সিল


স্প্যান ‘৩বি’ পিলারে বসানোর কার্যক্রম শুরু
বিশ্বকাপে পরিবার পাশে পাচ্ছেন না পাকিস্তানি ক্রিকেটাররা
মুখ দেখে জেনে নিন
নওগাঁয় স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা
ইমরানের ‘শান্তির আহ্বানে’ মোদীর সাড়া!