আগরতলায় বামছাত্র সংগঠনের বিক্ষোভ মিছিল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

walton

আগরতলা: ‘ত্রিপুরা রাজ্যে বর্তমান বিজেপি জোট সরকার আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ থেকে শুরু করে শিক্ষাক্ষেত্র, সব কিছুতেই ব্যর্থ’- এ অভিযোগে বিক্ষোভ মিছিল করেছে বামছাত্র সংগঠন।

php glass

রোববার (৫ মে) বিকেলে আগরতলায় বামফ্রন্ট সমর্থিত ছাত্র সংগঠন স্টুডেন্ট ফেডারেশন অব ইন্ডিয়া (এসএফআই) ও ট্রাভেল স্টুডেন্ট ইউনিয়ন (টিএসইউ) এ বিক্ষোভ মিছিলের আয়োজন করে। 

মিছিলে রাজ্য সরকারের ব্যর্থতায় ধিক্কার জানিয়ে, রাজ্যের শিক্ষাক্ষেত্রে এ ধরনের অরাজকতা বন্ধ করে কঠোরভাবে আইন প্রয়োগের দাবি জানান এসএফআই ও টিএসইউ’র সদস্যরা।

পাশাপাশি ১মে রাতে সিপাহীজলা জেলার বিশালগড়ে কিশোর কবি সুকান্ত ভট্টাচার্য্যের আবক্ষ মূর্তি ভেঙে ফেলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

এসএফআই’র রাজ্য সম্পাদক সন্দীপন দেব বলেন, ত্রিপুরা রাজ্যের শিক্ষাক্ষেত্রগুলোতে অন্ধকার পরিস্থিতি বিরাজ করছে। ছাত্রছাত্রীরা কলেজে পরীক্ষা দিতে গেলে তাদের ভয় দেখাচ্ছে শাসকদলের সমর্থিত গেরুয়া ছাত্র সংগঠন। এমনকি তাদের লাঞ্ছিতও করা হচ্ছে। কলেজে শিক্ষার যে পরিবেশ থাকা দরকার, তা নষ্ট করছে শাসক দলীয় ছাত্র সংগঠন। সম্প্রতি রাজ্যের আরও এক নতুন সংযোজন শিশু ও ছাত্রীদের উপর নির্যাতন। এর মাত্রা প্রায় প্রতিদিনই বাড়ছে। রাজ্যের এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ বিজেপি জোট সরকার।

তিনি বলেন, রাজ্য এখন মহাপুরুষদের মূর্তি ভাঙার সংস্কৃতিতে পরিনত হয়েছে। লেনিন থেকে শুরু করে কার্ল মার্কস, রাজ্যের সাবেক উপমুখ্যমন্ত্রী বৈদ্যনাথ মজুমদার ও সর্বশেষ কবি সুকান্তের মূর্তি ভেঙে ফেলা হয়েছে। 

মিছিলটি রাজধানীর সিটি সেন্টারের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে উপস্থিত ছিলেন- এসএফআই’র রাজ্য সম্পাদক সন্দীপন দেব ও টিএসইউ সম্পাদক নেতাজী দেব বর্মাসহ সংগঠনগুলোর অন্যান্য নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, মে ০৫, ২০১৯
এসসিএন/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন: আগরতলা
আগের ১৫ সদস্যের ওপরই ভরসা রাখলেন নির্বাচকরা
ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তের নির্দেশ প্রধানমন্ত্রীর
ছোট পর্দায় ‘অভাগিনী মা’ চম্পা
কমলাপুরে সিএনএসের সার্ভাররুমে দুদকের হানা
লাইফবয় ওয়ার্ল্ডকাপ থিম সং ‘খেলবে টাইগার, জিতবে টাইগার’


দুপুর হতেই কাউন্টার ফাঁকা
আগুয়েরোকে নিয়ে আর্জেন্টিনার দল ঘোষণা, নেই ইকার্দি
ল্যাবএইড গ্রুপে নিয়োগ
পটুয়াখালীতে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট
বোমা মেশিনে নদীর পাড় খুঁড়ে বাঁধ নির্মাণ