আগরতলায় নতুন কংগ্রেস সভাপতিকে অভিনন্দন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সভায় ত্রিপুরা প্রদেশ কংগ্রেস দলে সভাপতি প্রদ্যুৎ কিশোর দেব বর্মণ, ছবি: বাংলানিউজ

walton

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা প্রদেশ কংগ্রেস দলে সভাপতি হিসেবে মনোনীত হওয়ার পর ভারতের জাতীয় রাজধানী দিল্লি থেকে আগরতলায় ফিরলেন প্রদ্যুৎ কিশোর দেব বর্মণ। শনিবার (২ মার্চ) দুপুরে তাকে স্বাগত জানাতে রাজ্যের বিমানবন্দরে উপস্থিত ছিলেন দলের নানা বয়সী কর্মী-সমর্থকরা।

php glass

তিনি বিমানবন্দর থেকে বেরিয়ে আসতেই কর্মী সমর্থকরা তার নামে জয়ধ্বনি দিতে থাকেন, ফুলের তোড়া ও মালা গলায় পরিয়ে অভিনন্দন জানান।

তাকে ফুলে সাজানো একটি হুডতোলা গাড়িতে দাঁড় করিয়ে মোটরবাইকে মিছিল করে কংগ্রেস ভবনে নিয়ে আসেন। কংগ্রেস ভবনের সামনে একটি সভার আয়োজন করা হয়।

সভায় বক্তব্য রাখতে গিয়ে প্রদ্যুৎ কিশোর বলেন, বিজেপি কি করছে না করছে তা নিয়ে না ভেবে কংগ্রেসকে কি করতে হবে তা নিয়ে প্রতিটি কর্মীকে ভাবতে হবে। দলের সভাপতি পদটি স্থায়ী নয় দল হলো স্থায়ী তা সবাইকে মনে রাখতে হবে। তার নেতৃত্বে দলের প্রতিটি কর্মীকে সম্মান জানানো হবে। বিজেপি এবং সিপিআই (এম) সহ অন্যান্য দল ছেড়ে যারা কংগ্রেস দলে আসবে তাদের সম্মানের সঙ্গে গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, আমি মুখ্যমন্ত্রী হতে চাই না, আমি চাই এই রাজ্যে কংগ্রেস দল ক্ষমতায় আসুক। যার ইচ্ছে সে রাজ্যের মুখ্যমন্ত্রী হতে পারে। এজন্য রাজ্যবাসীকে ২০২৩ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে না। এর আগেই ত্রিপুরা রাজ্যে পরিবর্তন সম্ভব। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে দিল্লিতে কংগ্রেস দল ক্ষমতায় আসবে। এর পরই প্রথম ত্রিপুরা রাজ্যে পরিবর্তন হবে বলে ঘোষণা দেন।

ত্রিপুরা রাজ্যে প্রায়ই অভিযোগ উঠে কংগ্রেস ও সি পি আই (এম) দলের মধ্যে সমঝতা রয়েছে। স্বাধীনতার পর থেকে সি পি আই (এম) দল একটি পরিবারের বিরুদ্ধে বলে আসছে সেটি হলো প্রদ্যুৎ কিশোরের রাজপরিবার তাই তাদের সঙ্গে সমঝোতার কোনো প্রশ্নই আসে না বলেও জানান তিনি।

সভায় আরও উপস্থিত ছিলেন দলের সহ সভাপতি পিযুষ বিশ্বাস, সাবেক বিধায়ক গোপাল রায়, নারী কংগ্রেস নেত্রী লক্ষ্মী নাগ, সাবেক মন্ত্রী বিল্লাল মিয়া প্রমুখ। 

গত ২৫ ফেব্রুয়ারি ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি হিসেবে প্রদ্যুৎ কিশোরকে নিখিল ভারত কংগ্রেস কমিটি করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, মার্চ ০২, ২০১৯
এসসিএন/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: আগরতলা
পরিবারের মধ্যমনি ছিলো ‘নুসরাত’
 প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ নুসরাতের বাবা
হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ
রমজানে পণ্যমূল্য সহনীয় রাখার নির্দেশ বাণিজ্যমন্ত্রীর
গোবিন্দগঞ্জে বাল্যবিয়ের দায়ে কাজীর কারাদণ্ড


বিএনপির নির্বাচিতদের শপথ নেওয়ার আহবান ডেপুটি স্পিকারের
চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় উন্নয়নকর্মী নিহত
সোহেল হত্যা মামলার আসামি জাবেদ ‘বন্দুকযুদ্ধে’ নিহত
ময়মনসিংহে প্রাইভেটকার চোরসহ আটক ৯
নবাবগঞ্জে ইছামতি নদী থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার