ত্রিপুরায় টানা ৯৬ ঘণ্টা ইন্টারনেট-এসএমএস পরিষেবা বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

আগরতলা(ত্রিপুরা): ত্রিপুরায় টানা ৯৬ ঘণ্টা ইন্টারনেট ও মোবাইলের এসএমএস পরিষেবা বন্ধ রয়েছে। এতে সমস্যায় পড়েছেন ইন্টারনেটভিত্তিক ব্যবসা প্রতিষ্ঠানগুলো।

php glass

গত মঙ্গলবার (৮ জানুয়ারি) নর্থ-ইস্ট ছাত্র সংগঠনের হরতালকে কেন্দ্র করে ত্রিপুরা রাজ্যের পশ্চিম জেলার মাধববাড়ী এলাকায় পুলিশ ও হরতালকারীদের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনার কিছুক্ষণের মধ্যে গুজব ছড়ানোর আশঙ্কায় ৪৮ ঘণ্টার জন্য ত্রিপুরা রাজ্যের ইন্টারনেট ও মোবাইলের এসএমএস পরিষেবা বন্ধ করে দেওয়া হয়।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) এই সময়সীমা শেষ হলেও ইন্টারনেট এবং এসএমএস পরিষেবা স্বাভাবিক হয়নি। কোনো আগাম নোটিস ছাড়াই আবারও ৪৮ ঘণ্টার জন্য এসব পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। 

টানা কয়েকদিন ধরে ইন্টারনেট ও এসএমএস পরিষেবা বন্ধ করে রাখায় বিপাকে পড়েছেন ট্রাভেল এজেন্ট, অনলাইনে পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান, কুরিয়ার সার্ভিসসহ ইন্টারনেটভিত্তিক ব্যবসা প্রতিষ্ঠান। যেসব শিক্ষার্থী অনলাইনের মাধ্যমে দূর-দূরান্ত থেকে শিক্ষা নিচ্ছেন তাদেরও সমস্যায় পড়তে হচ্ছে। 

ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকায় প্রতিদিন রাজ্যে লাখ লাখ রুপির ক্ষতি হচ্ছে বলে ব্যবসায়ীরা অভিযোগ করেছেন। এ কারণে ব্যবসায়ী থেকে শুরু করে সাধারণ মানুষের মধ্যে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে। 

তারা দ্রুত ইন্টারনেট চালু করে দেওয়ার দাবি জানিয়েছেন। 

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ১১ জানুয়ারি, ২০১৯
এসসিএন/আরআর

ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় নারীর মৃত্যু
জায়ানের মরদেহ আসবে মঙ্গলবার
অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার
স্বামী-স্ত্রীর ঝগড়া থামাতে গিয়ে সংঘর্ষ, আহত ১১
রোহিঙ্গা সংকট: সম্মিলিত সব ধরনের উদ্যোগ চায় ব্রুনেই


মহাদেবপুরে পাহারাদারের মরদেহ উদ্ধার
আফগানদের বিশ্বকাপ দলে আসগর-হামিদ
নালিতাবাড়ীতে নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
ভিটে ছাড়লেন বৃদ্ধ নিরঞ্জন, নেপথ্যে সাত ভূমিদস্যু
নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে বরিশালে মানববন্ধন