ত্রিপুরা রাজ্যেও এন আর সি চালুর দাবী আই এন পি টি’র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইন্ডিজেনাস ন্যাশনেলিষ্ট পার্টি অব ত্রিপুরা

আগরতলা: ভারতের উত্তরপূর্বাঞ্চল'র আসাম রাজ্যের মতো ত্রিপুরা রাজ্যেও জাতীয় নাগরিক পঞ্জি(এন আর সি) চালু করার জন্য জোর দাবী করছে রাজ্যের জনজাতি ভিত্তিক আঞ্চলিক রাজনৈতিক দল ইন্ডিজেনাস ন্যাশনেলিষ্ট পার্টি অব ত্রিপুরা(আই এন পি টি)।

তারা গত কয়েক মাস ধরে স্থানীয় ভাবে এই দাবী জানিয়ে এলেও এখন দলের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই দাবী তারা জাতীয় স্তরে নিয়ে যাবেন। এই বিষয়ে সিদ্ধান্ত করতে দলটি'র কেন্দ্রী কমিটি শনিবার(৪ আগস্ট) দুপুরে বৈঠকে বসে। আগরতলার প্রগাতি রোড এলাকার দলের কার্যালয়ে হয় বৈঠকটি। 

এদিন বৈঠকে উপস্থিত ছিলেন দলের সভাপতি বিজয় কুমার রাংখল, সাধারণ সম্পাদক জগদীশ দেববর্মাসহ কেন্দ্রীয় কমিটির সদস্যরা। 

বৈঠক শেষে সন্ধ্যায় দলের সভাপতি বিজয় কুমার রাংখল বাংলানিউজকে জানান, তারা আসাম রাজ্যের মতো ত্রিপুরা রাজ্যেও এন আর সি চালুর পক্ষে। তা যাতে রাজ্যে চালু করা যায় এর জন্য দল'র তরফে এন আর সি'র রেজিস্টার জেনারেলকে একটি দাবী সনদ পাঠাবেন। এই দাবী সনদ'র কপিটি ভারতের প্রাধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্র মন্ত্রক'র মন্ত্রী রাজনাথ সিং'কেও পাঠাবেন। 

পাশাপাশি তিনি বলেন, সম্প্রতি আসাম রাজ্যে এন আর সি'র খসড়া তালিকায় যে ৪০লাখ লোকের নাম বাদ পড়েছে, তাদের অনেকেই ত্রিপুরা রাজ্যে চলে আসার চেষ্টা করছেন বলে আশঙ্কা করছেন। 

এই সকল লোক যাতে ত্রিপুরা রাজ্যে এসে বসবাস না করতে পারে তার জন্য আসাম ও ত্রিপুরা রাজ্যের সীমান্তে আধা সামরিক বাহিনী দিয়ে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করতে সরকারের কাছে দাবী জানাবেন। 


বাংলাদেশ সময়: ০৬০৯ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮ 
এসসিএন/এসআইএস

কবিরহাটে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু
সিলেটে রিকশা চালক খুন
রাজধানীতে ইয়াবাসহ ২ মাদকবিক্রেতা আটক
ভৈরবে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু
কাশিয়ানীতে চেয়ারম্যান-মেম্বরদের পাল্টাপাল্টি অভিযোগ
লঞ্চের কেবিন থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
এক বছরে ব্যান্ডউইথের ব্যবহার বেড়েছে প্রায় দ্বিগুণ
সফলভাবে ভয়েস ওভার এলটিই পরীক্ষা করলো রবি
পাখি ও লাল কাঁকড়ার রাজ্য কুয়াকাটার ‘চর বিজয়’
মুহাম্মদ আলীর জন্ম-সুচিত্রার প্রয়াণ