ভারতের পার্লামেন্টের সামনে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিপিআই (এম)-এর সংবাদ সম্মেলন

আগরতলা: পশ্চিমবঙ্গ ও ত্রিপুরা রাজ্যে বামফ্রন্টের নেতাকর্মীদের ওপর দমন পীড়নের প্রতিবাদ ভারতের পার্লামেন্টের সামনে বিক্ষোভের ডাক দিয়েছে সিপিআই (এম)।

রোববার (৮ জুলাই) আগরতলায় সিপিআই (এম) ত্রিপুরা রাজ্য কমিটির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ বিক্ষোভের কর্মসূচি ঘোষণা করেন নেতারা।

সিপিআই (এম)-এর সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচ্যুরি সংবাদ সম্মেলনে বলেন, বিজেপি সরকার বিরোধীদের ওপর লাগাতার আক্রমণ চালাচ্ছে। বিশেষ করে বামফ্রন্টের কর্মী সমর্থকদের ওপর তাদের আক্রমণ অনেক বেশি। একইভাবে পশ্চিমবঙ্গেও বামফ্রন্টের কর্মী সমর্থকদের ওপর চলছে দমন পীড়ন। ত্রিপুরা রাজ্যে যে ভয়ের পরিবেশ সৃষ্টি করেছে তা বিজেপি এবং আরএসএস মিলে করছে।

তিনি জানান, ত্রিপুরা ও পশ্চিমবঙ্গের সন্ত্রাসের পরিবেশের বিষয় সর্ব ভারতীয় স্তরে নিয়ে যাবে সিপিআই (এম) দল। এই লক্ষ্যে আগামী ২৪ জুলাই সংসদ চলাকালীন রাজধানী দিল্লি'র পার্লামেন্টের সামনে সিপিআই (এম) দল বিক্ষোভ কর্মসূচি পালন করবে। পাশাপাশি এই ইস্যুতে প্রতিটি রাজ্যেও প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।

ইয়েচ্যুরি অভিযোগ করে বলেন, বিজেপি সরকার ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সময়ের জরুরি অবস্থার কথা বলছে। কিন্তু বর্তমানে দেশে গণতন্ত্র খুন হচ্ছে। বিজেপি এবং আরএসএস প্রাইভেট আর্মি দিয়ে দমন পীড়ন চালাচ্ছে।

তিনি আরও বলেন, ভারতের বর্তমান বিজেপি সরকার কৃষকদের জন্য কিছু করছে না। তাই কৃষাণরাও আন্দোলন কর্মসূচি পালন করবে। 

সিপিআই (এম) দল কি কংগ্রেসকে সঙ্গে নিয়ে বিজেপিকে হারাতে চায় না কংগ্রেস থেকে দূরে থাকতে চায়? 

সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে সীতারাম বলেন, এখন মূল উদ্দেশ্য হচ্ছে বিজেপিকে ক্ষমতা থেকে হারানো। এর জন্য অঞ্চল ভেদে নীতিগত কিছু তারতম্য থাকবে। এ জন্য সিপিআই (এম) দল স্লোগান ঠিক করেছে ‘মোদি হঠাও দেশ বাঁচাও’ এবং ‘তৃমমূল কংগ্রেস হঠাও পশ্চিমবঙ্গ বাঁচাও’।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘন্টা, জুলাই ০৯, ২০১৮
এসসিএন/টিআর/জিপি

‘উপকূল দিবস’ ঘোষণার দাবীতে ফেনীতে মানববন্ধন
খিজিরের সঙ্গে বড় পর্দায় শানুর অভিষেক
বরিশালে বাল্কহেড ডুবির ঘটনায় নদী থেকে উদ্ধার ৫
সোনারগাঁয়ে অটোচালকের লাশ উদ্ধার
বিদায় নিলেন মার্ভেল কমিক্স কিংবদন্তী স্ট্যান লি
জার্মান রাষ্ট্রদূত বরিশাল যাচ্ছেন মঙ্গলবার
কিশোরগঞ্জে আগুনে পুড়ে ১০ ঘর ছাই
আস্থা রাখুন, সনাতন ধর্মাবলম্বীদের ফখরুল
মীর মশাররফ-হুমায়ূন আহমেদের জন্ম
ট্যাক্স কার্ড ও সম্মাননা পেলো ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপ