ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

আগরতলা

পানিবন্দি মানুষের দুরবস্থা দেখলেন মুখ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, মে ১৮, ২০১৮
পানিবন্দি মানুষের দুরবস্থা দেখলেন মুখ্যমন্ত্রী পানিতে নেমে সাধারণ মানুষের খোঁজ-খবর নিচ্ছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, ছবি: বাংলানিউজ

আগরতলা: কোমর পানিতে নেমে ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় পানিবন্দি মানুষের দুরবস্থা দেখলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

বৃহস্পতিবার (১৭ মে) রাতের টানা বৃষ্টিতে শহরের বনমালীপুর, পুরাতন বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকা তলিয়ে গেছে। কোথাও হাঁটু কোথাও কোমর পানি জমে গেছে।

শুক্রবার (১৮ মে) সকালে সরেজমিনে ওইসব এলাকার সাধারণ মানুষের দুরবস্থা দেখেন ও তাদের খোঁজ-খবর নেন মুখ্যমন্ত্রী।

এসময় তিনি রাজধানীর বনমালিপুর এলাকা ঘুরে পানিবন্দি সাধারণ মানুষের সমস্যার কথা শুনেন এবং তাদের সঙ্গে কথা বলেন। প্রায় এক ঘণ্টা ধরে তিনি তার বিধানসভার বিভিন্ন এলাকা ঘুরে সাধারণ মানুষের খোঁজ-খবর নেন।

এসময় সাধারণ মানুষের দুরবস্থার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইতোমধ্যেই আগরতলা শহরের পানি নিষ্কাশনের জন্য বর্তমান সরকার সাত কোটি রুপির ব্যয়ে একটি প্রকল্প হাতে নিয়েছে। কিন্তু প্রকল্পের কাজ শেষ করতে কিছুটা সময় লাগবে। কারণ আমাদের কারিগরি দক্ষ জনবল নেই। তাই সরকারের ইচ্ছা থাকা সত্ত্বেও এ মৌসুমে প্রকল্পের কাজ শেষ করার আশা কম।

তিনি অভিযোগ করে বলেন, পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় স্বল্প সময়ের বৃষ্টিতেই শহরের বিভিন্ন সড়কে পানি জমে যায়। পানি জমে থাকার অন্যতম কারণ হলো কভার ড্রেন ব্যবস্থা। কোটি কোটি রুপি খরচ করে এ কভার ড্রেন তৈরি করা হলেও সাধারণ মানুষের কোনো কাজে আসছে না। কভার ড্রেনের ফলে উল্টে শহরবাসীর সমস্যা বেড়েছে। তবে আশার বিষয়ে হলো আগামী মৌসুমের আগেই রাজধানীবাসীকে এ সমস্যা থেকে মুক্তি দেওয়া সম্ভব হবে।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, মে ১৮, ২০১৮
এসসিএন/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa