php glass

সীমান্তবর্তী মানুষের চাপে বন্ধ কাঁটাতারের বেড়া নির্মাণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যে অংশে নির্মাণ হবে কাঁটাতারের বেড়া। ছবি: বাংলানিউজ

walton

আগরতলা: সীমান্তবর্তী এলাকাবাসীর চাপে আবারও বন্ধ হয়ে গেলো ভারত-বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের বেড়া নির্মাণের কাজ। স্থানীয় মানুষের আপত্তির কারণে ত্রিপুরা রাজ্যের সিপাহীজলা জেলার দুর্গাপুর এলাকার ভারত-বাংলাদেশ সীমান্তে কাঁটা তারের বেড়া নির্মাণের কাজ প্রায় ১২ বছর ধরে বন্ধ ছিল।

এলাকাবাসীর সঙ্গে প্রশাসনের বহু আলাপ আলোচনার পর অবশেষে ২০১৮ সালের ৬ মে থেকে এই বেড়া নির্মাণ শুরু হয়। কিন্তু একদিন যেতেই আবার নতুন করে আপত্তি শুরু করেন এলাকাবাসীরা। 

তাদের দাবি, বেড়া নির্মাণের জন্য সরকার তাদের যে পরিমাণ ক্ষতিপূরণ দেবে তা যথেষ্ট নয়। পাশাপাশি বেড়ার বাইরে যে পরিমাণ জায়গা রয়েছে তারও ক্ষতিপূরণ দিতে হবে। তাদেরকে দাবি মতো ক্ষতিপূরণ না দেওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখতে হবে। 

এই আপত্তির জেরে বৃহস্পতিবার (১০ মে) বন্ধ হয়ে যায় বেড়া নির্মাণ কাজ। সেইসঙ্গে এই অংশে কাঁটাতারের বেড়া নির্মাণ করা ঘিরে নতুন করে অনিশ্চয়তা দেখা দিয়েছে।
 
উল্লেখ্য, এই এলাকার উন্মুক্ত সীমান্ত দিয়ে পাচারকারীরা অবৈধভাবে মাদক এবং পণ্য পাচার করে বলে অভিযোগ রয়েছে প্রশাসনের। কিছু সাধারণ মানুষে অভিমত, যেসব মানুষ পাচার কাজের সঙ্গে যুক্ত তারাই সীমান্তে কাঁটাতারের বেড়া নির্মাণের বিরোধিতা করছেন। 

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, মে ১০, ২০১৮
এসসিএন/এনএইচটি

অবশেষে তালিকা হচ্ছে শহীদ বুদ্ধিজীবীদের
‘সংগ্রামের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে’
রায়েরবাজার সৌধে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
মিরপুর শহীদ বুদ্ধিজীবী সৌধে জনতার ঢল
হানাদারদের রুখতে বোমা ফেলা হয় হার্ডিঞ্জ ব্রিজে


চলচ্চিত্রকার আমজাদ হোসেনকে হারানোর এক বছর
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
খুলনায় পাটকল শ্রমিকদের অনশন স্থগিত
১৪ ডিসেম্বর সিরাজগঞ্জ মুক্ত দিবস
সাভারে বিদেশি পিস্তলসহ ইউপি সদস্য আটক