php glass

সুন্দরী প্রতিযোগিতার বিজয়ী ঠিক করা থাকে: বিপ্লব দেব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

walton

আগরতলা: আবারও বেফাঁস মন্তব্য করে আলোচনার ঝড় তুলেছেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। এবার তিনি বলেছেন, বিশ্ব সুন্দরী প্রতিযোগিতাগুলোর বিজয়ী আগে থেকেই ঠিক করা থাকে। ভারতের মেয়েদের মিস ওয়ার্ল্ড ও মিস ইউনিভার্স পুরস্কার দেওয়া প্রসাধনী বাজারের নিয়ন্ত্রক মাফিয়াদের ব্যবসায়েরই অংশ।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) আগরতলার প্রজ্ঞা ভবনে একদিনের ডিজাইনিং কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি থেকে নির্বাচিত এ মুখ্যমন্ত্রী। তার মন্তব্যের পর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বত্র আলোচনার ঝড় উঠেছে।

বিপ্লব কুমার দেব বলেন, বিশ্ব সুন্দরীর যে প্রতিযোগিতা হয়, তা পূর্বনির্ধারিত থাকে। প্যারিসের মাফিয়াদের দ্বারা পরিচালিত হয় আন্তর্জাতিক প্রসাধনীর বাজার, তারা নারীদের ফ্যাশন শোগুলোতে হাঁটায়, এসব প্রতিযোগিতা করে।

তিনি বলেন, ভারতীয় নারীরা আগে তেমন প্রসাধনী সামগ্রী ব্যবহার করতেন না। তারা ঘরোয়া সামগ্রী দিয়ে প্রসাধনী দ্রব্য তৈরি করতেন এবং নিজেদের রূপচর্চা করতেন। আন্তর্জাতিক ফ্যাশন মাফিয়ারা দেখলো যে ভারতে প্রায় দেড়শ’ কোটি লোক রয়েছে, যার মধ্যে প্রায় অর্ধেক নারী। তাই তারা লাগাতার কয়েকবার ভারতীয় মেয়েদের মিস ওয়ার্ল্ড ও মিস ইউনিভার্স খেতাব দেয়, এর মধ্যে অনেক অখ্যাত মেয়েও রয়েছে। এই মেয়েদের সামনে এনে সেই মাফিয়ারা সৌন্দর্যের প্রচারণায় ভারতে প্রসাধনী সামগ্রীর কারখানা চালু করে এবং বাজার দখলে নেয়।

মুখ্যমন্ত্রীর এই বক্তব্য সংবাদমাধ্যমে আসার পর আলোচনার ঝড় সৃষ্টি হয়। অনেকে বিরূপ মন্তব্যও করেন।

এর আগে বিপ্লব কুমার দেব বলেছিলেন, মহাভারতের যুগেও ভারতে ইন্টারনেট ছিল। তার এ মন্তব্য ব্যাপক আলোচনা তোলে স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক সংবাদমাধ্যমে।

বাংলাদেশ সময়: ২২১৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
এসসিএন/এইচএ/

গাজীপুরে পুলিশ পরিচয়ে ডাকাতি, ৪০ লাখ টাকার স্বর্ণ লুট
বাকলিয়ায় ওষুধের দোকানে আগুন
শীতে পুরুষের ত্বকেরও যত্ন প্রয়োজন
শেষবারের মতো নিজ বাসায় অজয় রায়
জেনে নিন বিপিএলের টিকিটের মূল্য


তদারকির অভাবে পশ্চিম রেলে বেহাল দশা, ঘটছে দুর্ঘটনা
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
আমরণ অনশনে পাটকল শ্রমিকেরা
বাবা হলেন জনপ্রিয় কৌতুকাভিনেতা-উপস্থাপক কপিল শর্মা
আত্রাইয়ে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু