ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

পর্যটন

১৬ জুন থেকে আন্তর্জাতিক রুটে উড়বে বিমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৪ ০৩:৪৬:২৬ পিএম
১৬ জুন থেকে আন্তর্জাতিক রুটে উড়বে বিমান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ

ঢাকা: মঙ্গলবার (১৬ জুন) থেকে আন্তর্জাতিক দুই রুট যুক্তরাজ্য ও কাতারে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা উঠছে। ফলে ফের বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লন্ডনে সরাসরি ফ্লাইট চালু করবে। তবে কাতারে বাংলাদেশি যাত্রী প্রবেশের অনুমতি না থাকায় আপাতত শুধু ট্রানজিট ফ্লাইটের যাত্রী বহন করতে পারবে কাতার এয়ারওয়েজ।

জানা গেছে, নিষেধাজ্ঞা উঠলেও ১৬ জুনই ঢাকা-লন্ডন রুটে ফ্লাইট চালাবে না বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী ২১ জুন এ রুটে ফ্লাইট চালানোর কথা রয়েছে বিমানের।

২১ জুনের টিকিট বিক্রি করছে বিমান। আর কাতার এয়ারওয়েজ দোহা-ঢাকা-দোহা রুটে শুধু ট্রানজিট যাত্রী পরিবহন করতে পারবে। তবে কাতারে এ মুহূর্তে কোনো বাংলাদেশি এয়ারলাইন্স ফ্লাইট চালাতে পারবে না।

স্বাস্থ্যবিধি ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) নীতিমালা অনুসরণ করেই ১৬ জুন থেকে  সীমিত পরিসরে আন্তর্জাতিক রুটে বিমান চলাচল শুরু হবে।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বাংলানিউজকে বলেন, ‘২১ জুনের ঢাকা-লন্ডন রুটের ফ্লাইটের টিকিট বিক্রি করা হচ্ছে। তবে শিডিউল এখনো দেওয়া হয়নি। দু-একদিনের মধ্যেই শিডিউল জানানো হবে। ’

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, জুন ১৪, ২০২০
টিএম/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa