ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

পর্যটন

'পর্যটনকে এগিয়ে নিতে নতুন পদ্ধতি উদ্ভাবন করতে হবে'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৪ ০৬:০৯:৩৪ পিএম
'পর্যটনকে এগিয়ে নিতে নতুন পদ্ধতি উদ্ভাবন করতে হবে' .

ঢাকা: করোনা ভাইরাস পরিস্থিতির কারণে দেশ কঠিন দুঃসময় পার করছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি। 

তিনি বলেন, ‘এ সমস্যা শুধু বাংলাদেশের জন্য নয়, এটি একটি বৈশ্বিক সমস্যা। সারা বিশ্বে করোনার প্রভাব পড়েছে।

করোনা মহামারির জন্য সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সম্ভাবনাময় পর্যটন শিল্প। ’

রোববার (২৪ মে) বেলা ২টায় ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর সদস্যদের করোনা সংকট থেকে উত্তরণ ও পেশাগত দক্ষতা বৃদ্ধি সম্পর্কিত ২ দিনব্যাপী অনলাইন প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।  

মো. মাহবুব আলী বলেন, ‘করোনা পরবর্তীকালে বাংলাদেশের পর্যটন খাতকে কীভাবে সামনের দিকে এগিয়ে নেয়া যায়, সে বিষয়ে সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে। উদ্ভাবন করতে হবে নতুন নতুন উপায়। এর জন্য তিনি প্রাইভেট স্টেকহোল্ডারদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে নতুন নতুন পদ্ধতি উদ্ভাবন ও অবলম্বনের জন্য অনুরোধ জানান।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) জাবেদ আহমেদের সভাপতিত্বে অনলাইন কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক (যুগ্ম সচিব) আবু তাহের মুহাম্মদ জাবের ও ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর সভাপতি রাফিউজ্জামান।  

কর্মশালায় আলোচক হিসেবে অংশগ্রহণ করেন ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর পরিচালক (অর্থ) মনিরুজ্জামান মাসুমসহ আলোচকরা। এই প্রশিক্ষণে অনলাইনে ঢাকার ৪০ জন ট্যুর অপারেটর অংশ নেয়।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ বলেন, এই মহামারি থেকে আমাদের পর্যটন শিল্পের উত্তরণের জন্য বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের কার্যক্রম জোরদার করা হয়েছে। আমাদের সকল স্টেকহোল্ডারগণের সঙ্গে একত্রিত হয়ে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড পর্যটন উন্নয়ন এবং পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত দেশের ৪০ লাখ মানুষের কল্যাণের জন্য কাজ করছে।  

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, মে ২৪, ২০২০
টিএম/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa