ই-ট্যুরিজম অ্যাসোসিয়েশনের সভাপতি দীপু, সম্পাদক আরিয়ান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ই-ট্যুরিজম অ্যাসোসিয়েশনের সভাপতি দীপু, সম্পাদক আরিয়ান

walton

ঢাকা: বাংলাদেশ ই-ট্যুরিজম অ্যাসোসিয়েশনের প্রথম নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সভাপতি পদে জয়লাভ করেছেন দীপু সিকদার। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আরিয়ান খান।

সোমবার (১৮ মে) প্রযুক্তিভিত্তিক সংগঠনটির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, ২০১৯ সালের ৭ আগস্ট প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ ই-ট্যুরিজম অ্যাসোসিয়েশন। এবারই প্রথমবারের মতো নির্বাচনের মাধ্যমে এর কার্যনির্বাহী কমিটি চূড়ান্ত করা হয়। নির্বাচনে সভাপতি পদে দীপু সিকদার ও সাধারণ সম্পাদক পদে আরিয়ান খান জয়লাভ করেন। একই সঙ্গে সহ-সভাপতি পদে নাহিদুল আলম নীল,  সহ-সাধারণ সম্পাদক পদে এমডি দুলাল হোসেন,  সাংগঠনিক সম্পাদক হিসেবে আতিফ আসলাম, কোষাধক্ষ্য পদে বিজয় কুমার, ক্রীড়া ও আইন সম্পাদক পদে এ তৌফিক তমাল, দফতর সম্পাদক পদে রাজীব সোহেল ও প্রচার সম্পাদক পদে মিজানুর রহমান জয়লাভ করেছেন।
 
অ্যাসোসিয়েশনের নব-নির্বাচিত সভাপতি দীপু সিকদার বলেন, দেশের পর্যটনখাতের উন্নয়নের স্বার্থে বাংলাদেশ ই-ট্যুরিজম অ্যাসোসিয়েশন (বিটা) গঠিত হয়। আবহমান বাংলার সবুজ প্রকৃতির অপরূপ বৈচিত্র্যের নৈসর্গিক লীলাভূমি আমাদের এ বাংলাদেশে পর্যটন শিল্পের অপার সম্ভাবনা রয়েছে। ভবিষ্যতে জাতীয় আয়ে বড় অবদান রাখবে দেশের পর্যটন শিল্প। এ লক্ষ্যে কাজ করবে বাংলাদেশ ই-টুরিজম অ্যাসোসিয়েশন।
 
‘আমাদের প্রথম কাজ হবে বিদেশে বংলাদেশের উজ্জ্বল ভাবমূর্তি সৃষ্টি করা, যাতে করে বিদেশিরা ঘোরার জন্য এ দেশে আসতে উৎসাহিত হেন। পর্যটন অবকাঠামোগত উন্নয়নে দরকারি যা কিছু, সেসব  জোরালোভাবে সামনে নিয়ে আসা, পর্যটকদের সেবা প্রদান ও ট্যুর অপারেটর বা গাইডদের প্রশিক্ষণের মাধ্যমে দেশের বেকারত্ব দূর করা যাবে। সরকারের কাছ থেকে পর্যটকদের সর্বোচ্চ মানের সেবা প্রদান ও সারা দেশে মানসম্মত পর্যটন সুবিধা আদায়ের লক্ষ্যে আমরা কাজ করে যাব।’ 
 
 সামাজিক যোগাযোগ মাধ্যমে সব শ্রেণীর মানুষদের সহজে ও কম খরচে ভ্রমণে উৎসাহিত করতে কাজ করছে তরুণ ট্রাভেলাররা। একে আরও গতিশীল করতে একটি প্লাটফর্মে এক হওয়ার উদ্দেশ্যেই গঠিত হয়েছে বাংলাদেশ ই-ট্যুরিজম অ্যাসোসিয়েশন। অ্যাসোসিয়েশনের প্রথম এ নির্বাচনে ১১২টি অনলাইন ট্রাভেল গ্রুপের অ্যাডমিন অংশ নেন।
 
বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, মে ১৮, ২০২০ 
এসএইচএস/এইচজে 

সুস্থ হয়েও আমি ফের অসুস্থ হয়ে যাবো: ডা. জাফরুল্লাহ
স্বাস্থ্যবিধি না মানলে সরকার আরও কঠোর হবে: কাদের
এবারের বাজেট হতে হবে টিকে থাকার: আতিউর রহমান
সচিবালয়ে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার অফিস নয়
বান্দরবানে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত


করোনায় ২৪ ঘণ্টায় ২২ মৃত্যু
করোনা: কক্সবাজারে একদিনে ৩ জনের মৃত্যু
বিরতির সময় ঘরেই নিজেকে ফিট রেখেছেন স্মিথ
লিবিয়ায় হত্যাকাণ্ডে মাদারীপুরে ৩ মামলা, নারীসহ গ্রেফতার ২
বাবা হচ্ছেন হার্দিক পান্ডিয়া