ইউএস-বাংলার বহরে আরেকটি নতুন এয়ারক্র্যাফট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নতুন সংযোজিত এয়ারক্র্যাফট

walton

ঢাকা: দেশের অন্যতম শীর্ষ বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়েছে নতুন আরেকটি এয়ারক্র্যাফট। ৭২ আসন বিশিষ্ট ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ মডেলের এয়ারক্র্যাফটটি যোগ হওয়ার মাধ্যমে এয়ারলাইন্সটির বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ১২টিতে।

শুক্রবার (১৭ জানুয়ারি) বিকেল ৩টা ২৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্লেনটি অবতরণ করে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফ্রান্স থেকে মিশর ও ওমান হয়ে নতুন সংযোজিত এয়ারক্র্যাফটটি শুক্রবার বিকেল সাড়ে ৩টা নাগাদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এটি বহরে যুক্ত হওয়া পঞ্চম এটিআর ৭২-৬০০। আনুষ্ঠানিকভাবে প্লেনটি গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের পরিচালক (অপারেশন্স) ক্যাপ্টেন মনিরুল হক জোয়ারদার ও পরিচালক (প্রশাসন) মুসা মোল্লাহ। অবতরণের পর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়।

ইউএস-বাংলা গ্রুপের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে নতুন প্লেন দিয়ে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করা হবে। চলতি মাসের মধ্যে আরো একটি এটিআর ৭২-৬০০ এয়ারক্র্যাফট বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে। এছাড়া আগামী জুন মাসের মধ্যে ব্র্যান্ডনিউ আরো চারটি এটিআর ৭২-৬০০ এয়ারক্র্যাফট ইউএস-বাংলার বহরে যুক্ত করে অভ্যন্তরীণ উড়োজাহাজ পরিবহনকে আরো বেশি শক্তিশালী নেটওয়ার্কের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

বর্তমানে অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। 

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
টিএম/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: ইউএস-বাংলা
প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের মায়ের মৃত্যুতে ডিক্যাবের শোক
কলকাতা বন্দরের নাম হলো ‘শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ট্রাস্ট’
সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন কামাল লোহানী
ইন্দোনেশিয়া দূতাবাসের কর্মকর্তার মৃত্যুতে ড. মোমেনের শোক
ফজলে রাব্বি চৌধুরী আর নেই


করোনায় মৃত-আক্রান্ত সাংবাদিকদের ঝুঁকিভাতার দাবি
বকেয়া বেতনের দাবিতে জয়পুরহাট চিনিকল শ্রমিকদের বিক্ষোভ
ঢাকায় ভার্চ্যুয়া‌লি ফাইল হ‌বে চে‌ক ডিজঅনা‌রের মামলা
না’গঞ্জে বৃষ্টির পানিতে ডুবেছে সড়ক, ভোগান্তিতে মানুষ
কোভিড-১৯ পরীক্ষা ও পরীক্ষাগারের জৈবনিরাপত্তা স্তর