php glass

বিশ্ব পর্যটন দিবসে সাইকেল র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাইকেল র‌্যালি, ছবি: জিএম মুজিবুর

walton

ঢাকা: বিশ্ব পর্যটন দিবসে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বাংলাদেশ পর্যটন করপোরেশনের আয়োজনে রাজধানীতে সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে র‌্যালিটি রাজধানীর মানিক মিয়া এভিনিউ থেকে ফার্মগেট-কারওয়ান বাজার-হাতিরঝিল-মগবাজার হয়ে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এসে শেষ হয়।

বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও যথাযথ মর্যাদায় ‘বিশ্ব পর্যটন দিবস-২০১৯’ পালিত  হচ্ছে। এবারের বিশ্ব পর্যটন দিবসের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘ভবিষ্যতের উন্নয়নে, কাজের সুযোগ পর্যটনে’।

জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থা ১৯৮০ সাল থেকে প্রতিবছর ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস পালিত হচ্ছে। এর লক্ষ্য হচ্ছে, বিশ্ববাসীকে পর্যটনের সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও অর্থনৈতিক গুরুত্ব সম্পর্কে সচেতন করা এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে পর্যটনের অবদান সম্পর্কে অবহিত করা।

পর্যটন দিবস উপলক্ষে এবছর পর্যটন বিচিত্রার আয়োজনে বৃহস্পতিবার বিভিন্ন দেশের অংশগ্রহণে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এশিয়ান ট্যুরিজম ফেয়ারের আয়োজন করা হয়েছে। যা ২৬, ২৭ ও ২৮ সেপ্টেম্বর দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

এই পর্যটন মেলার প্রধান স্পন্সর বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বাংলাদেশ পর্যটন করপোরেশন। এছাড়া বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পৃষ্ঠপোষকতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিস্ট সোসাইটি ও ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সপ্তাহব্যাপী অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
পিএম/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: পর্যটন
‘দেশে লবণের সংকট নেই, দাম বৃদ্ধির বিষয়টি গুজব’
সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে ৪২ হাজার টাকা জরিমানা
নীলফামারীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
করাগারে বাহুবল যুবলীগ সভাপতি
তিন বিলে রাষ্ট্রপতির সম্মতি


চাঁপাইনবাবগঞ্জে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ১
৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা, নিষিদ্ধ পলিথিন জব্দ
নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ৩ বেকারিকে জরিমানা
বরিশালে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লি-বাংলার পয়েন্ট ভাগাভাগি