php glass

উজিরপুরের শাপলা বিলকে পর্যটন কেন্দ্রে গড়ে তোলা হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উজিরপুর উপজেলার শাপলা বিলে ব‌রিশালের বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। ছবি: বাংলানিউজ

walton

ব‌রিশাল: ব‌রিশালের বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেছেন, উজিরপুর উপজেলার শাপলা বিলকে পর্যটনের জন্য আকর্ষণীয় করে গড়ে তোলা হবে। পাশাপাশি এখানে ঘুরতে আসা পর্যটকদের জন্য থাকবে নানা ধরনের সুযোগ সুবিধা। থাকবে বিশ্রামাগার, ওয়াশরুম, খাবার পানির সু-ব্যবস্থা।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর)  বিভাগীয় কমিশনা‌র শাপলা বিল পরিদর্শনকা‌লে তিনি এ সব কথা বলেন। এ সময় উপ‌স্থিত ছি‌লেন ব‌রিশা‌লের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

পরিদর্শনকালে ব‌রিশালের জেলা প্রশাসক অজিয়র রহমান বলেন, উজিরপুর উপজেলার শাপলা বিলকে ঘিরে জেলা প্রশাসনের বিভিন্ন পরিকল্পনা আছে। তবে এর সৌন্দর্য রক্ষায় পর্যটকদের সচেতন হতে হবে। যেমন শাপলা ফুল নষ্ট না করা, খাবারের প্যাকেট, পানির বোতল ইত্যাদি বিলে না ফেলা। এমনকি শাপলা বিল তার সৌন্দর্য হারায় এমন কাজ থেকে বিরত থাকতে হবে। পাশাপাশি শাপলা বিলকে পর্যটনের জন্য আকর্ষণীয় করতে নিজ উদ্যোগে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠান বিভিন্ন স্থাপনা নির্মাণ করতে পারেন।

এ সময় বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশাল পর্যটনের বিভিন্ন স্থান ঘুরে দেখেন এবং পর্যটকদের সুবিধার জন্য বিভিন্ন স্থাপনা নির্মাণের স্থান পরিদর্শন করেন।

এ সময় আ‌রও উপস্থিত ছিলেন বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহিদুল ইসলাম, উ‌জিরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুমা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মাহাবুব উল্লাহ মজুমদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
এমএস/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল
ksrm
স্কুলে ক্লাস না নিয়েও বেতন-ভাতা নেন আ’লীগ নেতার স্ত্রী
ছোটপর্দায় আজকের খেলা
দীপিকার দিনকাল
নূর চৌধুরীর তথ্য প্রকাশ করতে কানাডার আদালতে রায়
বাদুড়ের অভয়াশ্রম সৈয়দপুর


অভিনব অভ্যর্থনায় শিক্ষার্থীদের ক্লাসে নেন শিক্ষকরা!
নেইমার-এমবাপ্পেকে সাবধানবাণী পাঠালেন পিএসজি কোচ
১৭ কিলোমিটার পাইপলাইনে বঙ্গবন্ধু শিল্পনগর পৌঁছালো গ্যাস
সড়কের কাজে অনিয়মের অভিযোগ, মেয়রের হস্তক্ষেপ কামনা
স্বর্ণের দোকানে ডাকাতি, হামলায় এএসআই আহত