php glass

প্রথমবার সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে উড়বে ইউএস-বাংলা

তামিম মজিদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্র্যান্ডনিউ এটিআর এয়ারক্রাফট

walton

ঢাকা: এবার আকাশপথে পূণ্যভূমি সিলেটের সঙ্গে সরাসরি সংযুক্ত হতে যাচ্ছে বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম ও পর্যটন নগরী কক্সবাজার। আগামী জুলাই মাসের শেষের দিকে এ রুটে উড়বে দেশের অন্যতম শীর্ষ বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। এ রুটে ফ্লাইট চালু হলে দু'অঞ্চলের বাণিজ্য ও পর্যটকের সংখ্যা কয়েকগুণ বাড়বে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। 

জানা যায়, সিলেট থেকে চট্টগ্রাম ও কক্সবাজার রুটে কোনো ফ্লাইট না থাকায় যাত্রীদের যেমন সময় অপচয় হয়, তেমনি ভোগান্তিও হয়। সেই ভোগান্তি লাঘবে প্রথম কোনো এয়ারলাইন্স হিসেবে ফ্লাইট চালু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। দিনক্ষণ ঠিক না হলেও জুলাই মাসের শেষের দিকেই ফ্লাইট চালু হবে বলে নিশ্চিত করেছে ইউএস-বাংলা কর্তৃপক্ষ। 

মানুষের আর্থিক সক্ষমতা বাড়ায় দেশের অভ্যন্তরে আকাশপথে ভ্রমণ জনপ্রিয় হয়ে উঠছে। সময় বাঁচাতে মানুষ প্লেনে যাত্রা করতেই স্বাচ্ছন্দ্যবোধ করে। সিলেটের মানুষের চাহিদা থাকায় এ ফ্লাইট চালু করা হচ্ছে বলে জানিয়েছে ইউএস-বাংলা কর্তৃপক্ষ। তবে রুট দু’টির ভাড়া কিংবা ফ্লাইট টাইম এখনো নির্ধারিত হয়নি।

এয়ারলাইন্সটির ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ইউএস-বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের পরিচয় বহনকারী প্রতিষ্ঠান। শুধু মুনাফা করা উদ্দেশ্য নয়, মানুষকে সেবা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে অনেক রুট চালু করেছি। 

তিনি বলেন, সিলেটের সঙ্গে চট্টগ্রাম ও কক্সবাজারের যাতায়াত করতে এ রুট চালু করছি। সিলেটের অনেকে অনুরোধ করেছিলেন, যাতে এ রুটে ফ্লাইট চালু করি। তাই সিলেটবাসীর চাহিদার কথা বিবেচনা করে এ রুটে আগামী জুলাই মাসে ফ্লাইট চালু করা হবে।  

সিলেট থেকে নিয়মিত চট্টগ্রামে যাতায়াত করেন ব্যবসায়ী রুহুল চৌধুরী। তিনি বাংলানিউজকে বলেন, বাস কিংবা ট্রেনে চট্টগ্রাম যেতে অনেক সময় লাগে। এ রুটে কোনো এয়ারলাইন্সের ফ্লাইট না থাকায় বাধ্য হয়ে বাসে-ট্রেনে যাতায়াত করি। ইউএস-বাংলা এয়ারলাইন্সকে ধন্যবাদ দেই, এ রুটকে নতুন গন্তব্য হিসেবে বেছে নেওয়ার জন্য। আমরা যারা নিয়মিত  যাতায়াত করি, তারা এ সংবাদ শুনে আনন্দিত। 

ব্র্যান্ডনিউ নেক্সট জেনারেশন এয়ারক্রাফট এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, কক্সবাজার, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে। ব্র্যান্ডনিউ এয়ারক্রাফটটি সরাসরি কারখানা থেকে সংযুক্ত হয়েছে ইউএস-বাংলার বহরে। দেশে প্রথম এ ধরনের সর্বাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ এয়ারক্রাফট একমাত্র ইউএস-বাংলাই ব্যবহার করছে। 

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
টিএম/এএ

অবশেষে বেবি হোমকে বিদায় জানালো সাড়ে ৬ মাসের ফাতেমা
তালেবান হামলায় আফগানিস্তানে পুলিশসহ নিহত ১২
কদমতলীতে ২৪ জুয়াড়ি আটক
সব রেকর্ড ভেঙে গাইবান্ধায় বন্যা পরিস্থিতি ভয়াবহ
‘ক্ষমতার লোভে দেশকে অন্ধকারে নিয়ে যাওয়া হচ্ছে’


ত্রিপুরায় আদার কারখানা করতে আগ্রহী বেসরকারি সংস্থা
হাজিদের ইহরাম বাঁধার নিয়ম-পদ্ধতি
ধামরাইয়ে কঙ্কাল উদ্ধারের ঘটনায় আটক ২
ময়মনসিংহ থেকে সিলেট-রংপুরে ট্রেন চালুর দাবি
মশার ভয়ে মন্ত্রণালয়ে যাচ্ছি না: অর্থমন্ত্রী