php glass

ব্র্যান্ড নিউ এয়ারক্রাফটে ইউএস-বাংলার ফ্লাইট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নেক্সট জেনারেশন এয়ারক্রাফট এটিআর-৭২-৬০০

walton

ঢাকা: অভ্যন্তরীণ গন্তব্যে ব্রান্ড নিউ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করছে বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। বাংলাদেশে বেসরকারি এয়ারলাইন্সের মধ্যে ইউএস-বাংলাই প্রথম অভ্যন্তরীণ গন্তব্যে এ ধরনের প্লেন ব্যবহার করছে। 

রোববার (২৬ মে) এয়ারলাইন্সটির সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি ইউএস-বাংলার বহরে যুক্ত হয়েছে নেক্সট জেনারেশন এয়ারক্রাফট এটিআর-৭২-৬০০। এটিআর সিরিজের এই মডেলের এয়ারক্রাফটিই সর্বাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ। বর্তমানে এই মডেলের অত্যাধুনিক এয়ারক্রাফট এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো, মালয়েশিয়ান এয়ারলাইন্স, মালিন্দো এয়ার, লায়ন এয়ার ব্যবহার করে।

‘ইউএস-বাংলা এয়ারলাইন্স ব্র্যান্ড নিউ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, কক্সবাজার, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে। বহরে থাকা বোয়িং ৭৩৭-৮০০ এবং ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফটের পাশাপাশি এটিআর ৭২-৬০০ ব্র্যান্ড নিউ মডেলের এয়ারক্রাফট যুক্ত হওয়ায় বর্তমানে ইউএস-বাংলাই দেশের বেসরকারি এয়ারলাইন্সের মধ্যে সর্ববৃহৎ এয়ারলাইন্স।’

ঢাকা থেকে দেশের ৭টি অভ্যন্তরীণ গন্তব্যে ইউএস-বাংলাই সর্বপ্রথম অধিক সংখ্যক ফ্লাইট পরিচালনা শুরু করেছে। বর্তমানে ইউএস-বাংলার বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৩টি ড্যাশ ৮-কিউ ৪০০ ও ২টি এটিআর ৭২-৬০০ মডেলের এয়ারক্রাফট চালু রয়েছে। আগামী জুন মাসে বহরে আরো ২টি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট যুক্ত হবে। 

বর্তমানে অভ্যন্তরীণ রুট ছাড়াও ঢাকা থেকে কলকাতা, চেন্নাই, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট ও দোহায় নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। সম্প্রতি এয়ারলাইন্স সেফটি রেটিংস সাইটে স্থান করে নিয়েছে ইউএস-বাংলা। আন্তর্জাতিক এয়ারলাইন্সগুলোর সেফটির বিষয় নিয়ে এই সাইট নিয়মিত তালিকা প্রকাশ করে। এই সাইটটি ফোর্বস ও সিএনএন স্বীকৃত। 

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, মে ২৬, ২০১৯
টিএম/এএ

যাত্রাবাড়ীতে ফাস্টফুডের দোকানে এসি বিস্ফোরণ, দগ্ধ ২
বন্যার ‘অজুহাতে’ ফের ঊর্ধ্বমুখি সবজি-মসলার বাজার
শিশুচোর সন্দেহে ২ যুবককে গণপিটুনি, একজনের মৃত্যু
বিএনপির চট্টগ্রাম বিভাগীয় মহাসমাবেশ আজ
কুলাউড়ায় ট্রেনের বগি লাইনচ্যুত


‘আমার মেয়ে মিন্নির কিছু হলে আমি আত্মহত্যা করমু’
বাংলাদেশ ‘এ’ দলকে পাত্তা দিলো না আফগানিস্তান
বাড্ডায় শিশুচোর সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
কর্ণফুলীর ১৪ নম্বর ঘাট, ভয় নিয়ে যাত্রা
বরিশালে স্বর্ণের দোকানের ম্যান‌জারকে কুপিয়ে জখম