ইউএস-বাংলার বহরে ‘ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউএস-বাংলার বহরে যুক্ত হয়েছে ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ মডেলের একটি এয়ারক্রাফট

walton

ঢাকা: ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়েছে এটিআর ৭২-৬০০ মডেলের ব্র্যান্ড নিউ একটি এয়ারক্রাফট। রোববার (২৪ মার্চ) দুপুর ১টা ৪০ মিনিটে এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

php glass

বাংলাদেশে প্রথমবারের মতো কোনো বেসরকারি এয়ারলাইন্স হিসেবে ইউএস-বাংলার বহরে সম্পূর্ণ নতুন একটি এয়ারক্রাফট, উৎপাদন প্রতিষ্ঠান থেকে সরাসরি এয়ারলাইন্সে যুক্ত হলো।

এর আগে এয়ারক্রাফটটি ফ্রান্সের ফ্রাংকাজাল এয়ারপোর্ট থেকে ২২ মার্চ উড্ডয়ন করে। এরপর মিশর ও মাস্কাটে রি-ফুয়েলিংয়ের জন্য অবতরণ করে। প্রথম এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটি যুক্ত হওয়ায় ইউএস-বাংলার বহরে এখন মোট আটটি এয়ারক্রাফট হলো। তাদের বহরে এটিআর ছাড়াও তিনটি ড্যাশ৮-কিউ ৪০০ ও চারটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট রয়েছে।

আগামী ৩১ মার্চ থেকে এটিআর এয়ারক্রাফটটি দিয়ে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা শুরু করা হবে। নতুন যুক্ত হওয়া এটিআর-এ মোট ৭২টি আসন ব্যবস্থা রয়েছে। এয়ারক্রাফটি ঘণ্টায় ৫১০ কিলোমিটার গতিতে ফ্লাই করতে সক্ষম।

ইউএস-বাংলা এয়ারলাইন্স তাদের এয়ারক্রাফটের বহরকে সমৃদ্ধ করার লক্ষ্যে আরো তিনটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট শিগগিরই পর্যায়ক্রমে যুক্ত করবে। 

এদিকে আগামী ৩১ মার্চ থেকে ভারতের অন্যতম গন্তব্য চেন্নাইতে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। যা বাংলাদেশের ইতিহাসে প্রথম বাংলাদেশি উড়োজাহাজ পরিবহন সংস্থা হিসেবে ফ্লাইট পরিচালনা করবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
টিএম/জেডএস

মেসির গোলেও শিরোপা ধরে রাখতে পারল না বার্সা
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত
পাহাড়ি ফুটবলকন্যা মনিকার বিশ্বজোড়া খ্যাতি!
জাহাজশিল্পে ক্যারিয়ার গড়ুন বাগেরহাট মেরিন ইনস্টিটিউটে
চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে শিক্ষার্থীর মৃত্যু


এতিমখানা ও মাদ্রাসায় ঈদ বস্ত্র বিতরণ
বিপদসীমার নিচে মনু নদের পানি, জনমনে স্বস্তি
দিনভর নজরুল-বন্দনা
মিরসরাইয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় তিন যুবক নিহত
জয় দিয়ে প্রস্তুতি শুরু বিশ্ব চ্যাম্পিয়নদের