php glass

সুইমিং পুলে স্মার্টফোন মানা!

পর্যটন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বালির আয়ানা রিসোর্ট অ্যান্ড স্পা

walton

হোটেল বা রিসোর্টে আসা অতিথিদের তোলা ছবি দিয়ে ভালো ব্র্যান্ডিং হয় প্রতিষ্ঠানগুলোর। কিন্ত গতানুগতিক ধারার বাইরে গিয়ে রিসোর্টে স্মার্টফোন নিষিদ্ধ ঘোষণা করেছে ইন্দোনেশিয়ার বালির একটি রিসোর্ট। বিশেষ করে সুইমিং পুলের আশপাশে স্মার্টফোনসহ কোনো ধরনের ইলেকট্রিক যন্ত্রই নেওয়া যাবে না। 

বালির আয়ানা রিসোর্ট অ্যান্ড স্পা তাদের অতিথিদের জন্য ‘ইন দ্য মোমেন্ট’ নামের এক কর্মসূচির আয়োজন করেছে। এই কর্মসূচির আওতায় অতিথিদের রিসোর্টের সুইমিং পুলে স্মার্টফোন না আনার অনুরোধ করা হচ্ছে। সুইমিং পুলের পাশাপাশি রিসোর্টে অবস্থানকালের পুরোটা সময়ই অতিথিদের মোবাইল ব্যবহার না করারও পরামর্শ দিচ্ছে রিসোর্টটি। 

সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সুইমিং পুল এবং এর আশপাশে স্মার্টফোনসহ আইপড, ডিজিটাল ক্যামেরা থেকে শুরু করে ট্যাবের মতো ডিভাইস কিছুই নিয়ে আসতে পারবেন না অতিথিরা। তারা চাইলে এসব ডিভাইসে রিসোর্টের লকারে নিরাপদে জমা রাখতে পারেন। 

এমন এই উদ্যোগ সম্পর্কে সিএনএন ট্রাভেলকে রিসোর্টটির পক্ষ থেকে বলা হয়, আমরা অতিথিদের এমন কিছু মুহূর্ত দিতে চাই যে সময়ে নিজেদের অবকাশ তারা এখানে উপভোগ করবেন। এখানে অবস্থানকালের সময়টা তারা আনন্দ করেই কাটাবেন। 

অতিথিদের সময় কাটাতে অযান্ত্রিক কিছু বিনোদনের ব্যবস্থা রেখেছে রিসোর্ট কর্তৃপক্ষ। যেমন কার্ড খেলা, লুডু খেলা ও দাবা খেলার জন্য আছে চুম্বকীয় বোর্ড। এছাড়াও বই বা ম্যাগাজিন পড়ার পাশাপাশি আছে সূর্যস্নানের সুবিধাও। 

সাম্প্রতিক সময়ে বিপণন প্রতিষ্ঠান ওয়ান পোল প্রকাশিত এক সমীক্ষায় দেখা যায়, প্রায় ৫৩ শতাংশ মার্কিন পর্যটক ভ্রমণের সময়ও মোবাইল ফোন ব্যবহার করেন। ২০ শতাংশ পর্যটক প্রতি ঘণ্টায় অন্তত একবার মোবাইল ব্যবহার করেন। আর অন্তত ১৮ শতাংশ পর্যটক ব্যবহার করেন প্রতি ঘণ্টায় দু’বার। 

বাংলাদেশ সময়: ০৭৩৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৮
এসএইচএস/এএ  

‘দেশে লবণের সংকট নেই, দাম বৃদ্ধির বিষয়টি গুজব’
সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে ৪২ হাজার টাকা জরিমানা
নীলফামারীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
করাগারে বাহুবল যুবলীগ সভাপতি
তিন বিলে রাষ্ট্রপতির সম্মতি


চাঁপাইনবাবগঞ্জে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ১
৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা, নিষিদ্ধ পলিথিন জব্দ
নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ৩ বেকারিকে জরিমানা
বরিশালে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লি-বাংলার পয়েন্ট ভাগাভাগি