ঢাকা-গুয়াংজু রুটে প্রতিদিন ফ্লাইট ইউএস-বাংলার

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

ঢাকা: আগামী ৬ ডিসেম্বর থেকে সপ্তাহে প্রতিদিন ঢাকা থেকে গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। গত ২৬ এপ্রিল থেকে ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট শুরু করার পর যাত্রীদের মধ্যে অভাবনীয় সাড়া ফেলায় সংস্থাটি এমন সিদ্ধান্ত নিয়েছে।

php glass

বর্তমানে ৮টি বিজনেস ক্লাসসহ মোট ১৬৪ আসন বিশিষ্ট বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে সপ্তাহে চারটি ফ্লাইট ঢাকা-গুয়াংজু রুটে পরিচালনা করছে ইউএস-বাংলা। ঢাকা থেকে গুয়াংজু রুটে ন্যূনতম ওয়ানওয়ের ভাড়া ১৯,৯৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ২৯,৯৯৯ টাকা। সব ভাড়ায় ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। 

ঢাকা থেকে মঙ্গল, বৃহস্পতি, শনি ও রোববার রাত ১০টা ১০ মিনিটে গুয়াংজুর উদ্দেশে ইউএস-বাংলার প্লেন ছেড়ে যায়। গুয়াংজু পৌঁছায় স্থানীয় সময় রাত ৩.৫০ মিনিটে। আবার গুয়াংজু থেকে বুধ, শুক্র, রবি ও সোমবার ভোর ৫টায় ঢাকার উদ্দেশে ছেড়ে আসে এবং ঢাকায় পৌঁছায় সকাল ৭.৩০ মিনিটে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-গুয়াংজু রুটে ভ্রমণকারীদের জন্য দিচ্ছে ২ রাত ৩ দিনের আকর্ষণীয় ভ্রমণ প্যাকেজ। প্যাকেজ মূল্য নির্ধারণ করা হয়েছে প্রতিজনের জন্য সর্বসাকুল্যে ৩৬,৯৯০ টাকা। প্যাকেজের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ঢাকা-গুয়াংজু-ঢাকা এয়ার টিকিট, ৩ তারকা বিশিষ্ট হোটেলে আবাসন ব্যবস্থা, সকালের নাস্তা। বিনাসুদে ৬ মাসের কিস্তির সুবিধাও রয়েছে।

বর্তমানে গুয়াংজু ছাড়াও আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, দোহা, মাস্কাট ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এছাড়া বাংলাদেশের অভ্যন্তরীণ সব রুটেই ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। সপ্তাহে প্রায় ৩৩০টির অধিক অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে কোম্পানিটি। 

১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করার পর চার বছরের কিছু অধিক সময়ে প্রায় ৫১ হাজার ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা, যা বাংলাদেশে প্লেন চলাচলের ইতিহাসে একটি রেকর্ড। 

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ সহ মোট সাতটি এয়ারক্রাফট রয়েছে। খুব শিগগিরই আরো দুটি বোয়িং ৭৩৭-৮০০ বহরে যুক্ত হচ্ছে। ২০১৯ সালের মধ্যে চেন্নাই, কলম্বো, মালেসহ আরো বেশ কয়েকটি রুটে ফ্লাইট শুরু করার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলার।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৮
এমজেএফ

মাইগ্রেনের ব্যথায় 
সড়কে নৈরাজ্যের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলবে ১৪ দল
এক্সিম ব্যাংকের কুমিল্লা অঞ্চলের গ্রাহক সমাবেশ 
বিআরটিএ’র বিভিন্ন পদে নিয়োগ
আফগানিস্তানে জোড়া বোমা হামলায় নিহত ৪


খাল দখল করে ভবন নির্মাণ করায় দণ্ড
মানবাধিকার সমুন্নত করতে সরকার কাজ করছে
সিরিয়ায় আইএসের ‘খেলাফতের সমাপ্তি’ ঘোষণা
মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ কংগ্রেসের
মুকসুদপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু