চায়ের দেশে আমন্ত্রণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্টলে দর্শনার্থীদের ভিড়। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: দেশের অন্যতম দর্শনীয় পর্যটন কেন্দ্র হচ্ছে শ্রীমঙ্গলের চা বাগান। প্রতিবছর হাজার হাজার মানুষ পাহাড়ের ঢালজুড়ে বিস্তীর্ণ চা বাগানের সৌন্দর্যসুধা পান করতে সেখানে ছুটে যান।

সুন্দরের পূজারি এই পর্যটকদের থাকার সুবিধা দিতে সেখানে গড়ে উঠেছে বেশ কয়েকটি রিসোর্ট। টি হ্যাভেন রিসোর্ট, লেমন গার্ডেন রিসোর্ট, গ্রান্ড সুলতান রিসোর্ট, হোটেল মেরিনা, হারমিটেজ এগুলোর মধ্যে অন্যতম।স্টলে দর্শনার্থীরা। ছবি: ডিএইচ বাদলশুক্রবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘সপ্তম এশিয়ান ট্যুরিজম ফেয়ার’। এ ফেয়ারের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

ফেয়ারে দ্য টি ক্যাপিটাল নামে একটি স্টলে জড়ো হয়েছেন শ্রীমঙ্গলের রিসোর্ট ও পর্যটন ব্যবসায়ীরা।

শ্রীমঙ্গল ট্যুরিজম ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের ব্যানারে তারা অংশ নিয়েছেন মেলায়। স্টলে দায়িত্বরত কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এই ফেয়ার উপলক্ষে শ্রীমঙ্গলে ভ্রমণের জন্য সব ধরনের সেবায় ছাড় দেওয়া হয়েছে।ফেয়ারের স্টলে পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল ও শ্রীমঙ্গলের পর্যটন ব্যবসায়ীরা। ছবি: ডিএইচ বাদলশ্রীমঙ্গলের উত্তরসুরে হবিগঞ্জ রোডে অবস্থিত টি হ্যাভেন রিসোর্ট। এখানে ২ হাজার ১শ’ টাকা থেকে ৬ হাজার ৩০০ টাকা ভাড়ায় বিভিন্ন সাইজের এসি ও নন-এসি রুম ভাড়া পাওয়া যায়। এছাড়া আটজন মানুষ নিয়ে অনুষ্ঠান করার মতো রয়েছে কনফারেন্স রুম। সাউন্ড সিস্টেম, প্রজেক্টরসহ এই রুমের ভাড়া ২১ হাজার টাকা। পর্যটন ফেয়ার উপলক্ষে সব রুমের ভাড়া থেকে ছাড়া দেওয়া হচ্ছে ১৫ শতাংশ। পুরো অক্টোবর মান জুড়েই এ সুযোগ থাকে।

রিসোর্টের সত্ত্বাধিকারী আবু সিদ্দিক মো. মুসা বাংলানিউজকে জানান, শ্রীমঙ্গল শহরের কাছাকাছি রাস্তার পাশেই নির্মল পরিবেশে এ রিসোর্টে অবস্থান করে চা বাগান দেখার অভিজ্ঞতা হবে অনেক চমৎকার। গুণগত মানের ক্ষেত্রে এই রিসোর্ট কোনো ছাড় দেয় না বলেও তিনি জানান।ফেয়ার স্টলে দর্শনার্থীদের ভিড়। ছবি: ডিএইচ বাদলএদিকে মেলা লেমন গার্ডেন রিসোর্টে দেওয়া হচ্ছে বিশেষ ছাড়। তিনজন থাকার উপযোগী লাক্সারি রুমের নিয়মিত ভাড়া ৭ হাজার ২শ’ টাকা। মেলা উপলক্ষ্যে এর সঙ্গে সকালের নাস্তা, দুপুর ও রাতের খাবার, সুইমিংসহ এর ভাড়া নেওয়া হচ্ছে ৯ হাজার টাকা।

গ্রান্ড সুলতান টি-রিসোর্টে ১ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত চলছে ৪৫ শতাংশ ছাড়। ২৪ হাজার টাকার রুম (২জন থাকার) ভাড়া অফার চলাকালীন সময়ে পড়বে ১৩ হাজার ২শ’ টাকা।  আর ৭৭ হাজার ৬শ’ টাকার স্যুইট (৪ জন থাকার জন্য) ছাড়ে পাওয়া যাবে ৪২ হাজার ৬৮০ টাকায়। এছাড়া কেআরটি টি-ট্যুরস শ্রীমঙ্গলে বিভিন্ন ট্যুর প্যাকেজে দিচ্ছে ১০ থেকে ১৫ শতাংশ পর্যন্ত ছাড়।

বাংলাদেশ সময়: ১৬০৩ সেপ্টেম্বর ২৮, ২০১৮
এজেড/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: মৌলভীবাজার
১৭৪২ কোটি টাকা ব্যয়ে ৮ ক্রয় প্রস্তাব অনুমোদন
টাঙ্গাইলে বালু উত্তোলন বন্ধ করলো দুদক
পাঠক বেড়েছে বইমেলায়
বইমেলায় ইমদাদুল হক মিলনের ‘একাত্তর ও একজন মা’
ঢাকায় আসছে জার্মান সংসদীয় প্রতিনিধি দল   


হরিপুরের ঘটনাটি অনাকাঙ্ক্ষিত: বিজিবির মহাপরিচালক
ঘটনার পেছনের ঘটনা খতিয়ে দেখার নির্দেশ নওফেলের
ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটিতে নিয়োগ
ধুনটে আ’লীগ-যুবলীগ সংঘর্ষে আহত ১৩
ঢাবি গ্রন্থাগার যুগোপযোগী করার দাবি ছাত্রলীগের