‘সিলেটের পর্যটন নিয়ে সরকার সব সময় আন্তরিক’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও পর্যটন করপোরেশন সিলেটের উদ্যোগে নগরে র‌্যালি বের করা হয়। ছবি: বাংলা

সিলেট: পর্যটন নিয়ে সরকার সব সময় আন্তরিক বলে মন্তব্য করেছেন সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান।

তিনি বলেন, ইতোমধ্যে সিলেটের পর্যটনকে প্রকৃতি কন্যা হিসেবে ব্র্যান্ডিং করা হয়েছে। এ নিয়ে জেলা প্রশাসন সিলেট ব্যাপক কাজ করে যাচ্ছে।
 
বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও পর্যটন করপোরেশনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
জেলা প্রশাসক বলেন, সিলেটের পর্যটন নিয়ে আমরা লিফলেট এবং বই তৈরি করেছি। অচিরেই সব পর্যটন কেন্দ্রে ওয়াশ ব্লাক নির্মাণ করা হবে। শুধু সরকার নয়,  স্থানীয় ব্যবসায়ীদের এ বিষয়ে এগিয়ে আসতে হবে। ট্যুর অপারেটর এবং ক্লাব সংগঠনকে আরো দক্ষতা অর্জন করতে হবে। তবেই সিলেটের পর্যটন এগিয়ে যাবে।  
 
অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সন্দীপ কুমার সিংহের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি আবু শাহেদ মোহাম্মদ শহিদুল ইসলাম, ট্যুরিস্ট পুলিশ সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোশারফ হোসেন, পরিদর্শক আব্দুন নুর, আটাব সিলেটের সভাপতি আব্দুর জব্বার জলিল, সাংবাদিক আফতাব চৌধুরী, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরী প্রমুখ।
 
পর্যটন করপোরেশন সিলেটের ব্যবস্থাপক জাহিদ হোসেন ও সিলেট ট্যুরিজম ক্লাবের সভাপতি সাংবাদিক হুমায়ুন কবির লিটনের যৌথ পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন- সিলেট ট্যুরিজম ক্লাবের সিনিয়র সহ-সভাপতি কবি ইছমত হানিয়া চৌধুরী, সিলেট ট্যুরিজম ক্লাবের সহ-সভাপতি দেলওয়ার হোসেন রানা, ফয়জুল হাসান, সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম মিয়া, সহ-সাধারণ সম্পাদক তুহিন চৌধুরী, অর্থ সম্পাদক সালাহ উদ্দিন মিরাজ, অফিস সম্পাদক দেবজ্যেতি দে বাবলু, ধর্ম সম্পাদক বদরুল ইসলাম চৌধুরী, নুরুল ইসলাম চৌধুরী বাবুল, সিলেট ট্যুরিস্ট ক্লাবের সহ-সভাপতি নুরুদ্দিন চৌধুরী, কামরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক  মাজরুল ইসলাম সাদি, এমসি কলেজ ট্যুরিস্ট ক্লাবের সাধারণ সম্পাদক শাহ আলম রাফি, শাহজালাল ট্যুরিস্ট সোসাইটির সভাপতি আব্দুল ওয়াদুদ প্রমুখ।
 
সভার আগে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।
 
বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
এনইউ/আরবি/

১৭৪২ কোটি টাকা ব্যয়ে ৮ ক্রয় প্রস্তাব অনুমোদন
টাঙ্গাইলে বালু উত্তোলন বন্ধ করলো দুদক
পাঠক বেড়েছে বইমেলায়
বইমেলায় ইমদাদুল হক মিলনের ‘একাত্তর ও একজন মা’
ঢাকায় আসছে জার্মান সংসদীয় প্রতিনিধি দল   


হরিপুরের ঘটনাটি অনাকাঙ্ক্ষিত: বিজিবির মহাপরিচালক
ঘটনার পেছনের ঘটনা খতিয়ে দেখার নির্দেশ নওফেলের
ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটিতে নিয়োগ
ধুনটে আ’লীগ-যুবলীগ সংঘর্ষে আহত ১৩
ঢাবি গ্রন্থাগার যুগোপযোগী করার দাবি ছাত্রলীগের