php glass

অক্টোবরে ঢাকা-ব্যাংকক ফ্লাইট চালাচ্ছে থাই লায়ন এয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন লায়ন থাই এয়ারের চেয়ারম্যান। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: আগামী ১ অক্টোবর থেকে ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট চালানো শুরু করবে থাই লায়ন এয়ার। প্রথমদিন থেকেই দৈনিক ঢাকা-ব্যাংক-ঢাকা ফ্লাইট চালানো হবে।

শনিবার (২২ সেপ্টেম্বর)  রাজধানীর গুলশানে একটি অভিজাত হোটেলে এক উদ্বোধনী অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়। অনুষ্ঠানে থাই লায়ন এয়ারের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান দারসিতো হেন্দ্রো সেপুত্রো উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে জানানো হয়, ব্যাংককের ডন মুয়েং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা ও ঢাকা-ব্যাংক সরাসরি ফ্লাইট চালাবে থাই লায়ন এয়ার। 

সপ্তাহের মঙ্গল, বুধ, শুক্র ও রোববার রাত সোয়া ২টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইট ছাড়বে, যা ডন মুয়েংয়ে পৌঁছাবে ব্যাংকক স্থানীয় সময় ভোর সোয়া ৫টায়।

আর বুধ, শুক্র ও রোববার বিকেল ৩টায় ঢাকা থেকে ছাড়বে থাই লায়ন এয়ারের ফ্লাইট; যা ব্যাংক পৌঁছাবে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

একইভাবে সোম, মঙ্গল, বৃহস্পতি ও শনিবার স্থানীয় সময় রাত পৌনে ১২টায় ব্যাংকক ছেড়ে ঢাকায় পৌঁছাবে রাত সোয়া ১টায়। আর বুধ, শুক্র ও রোববার দুপুর সাড়ে ১২টায় ব্যাংকক ছেড়ে থাই লায়ন এয়ারের ফ্লাইট ঢাকায় পৌঁছাবে দুপুর ২টায়।

ঢাকা-ব্যাংকক রুটের রাউন্ড ট্রিপ টিকিটর সর্বনিম্ন মূল্য ১৬ হাজার ৯৯ টাকা।

সংবাদ সম্মেলনে সংশ্লিষ্টরা জানান, ২০১৩ সালের ডিসেম্বরে যাত্রা শুরুর পর থাই লায়ন এয়ার এ পর্যন্ত ২০ হাজার আন্তর্জাতিক ফ্লাইট চালিয়েছে। সংস্থাটির রয়েছে বোয়িং ৭৩৭-৯০০, বোয়িং ৭৩৭-৮০০ ও বোয়িং ৭৩৭ ম্যাক্স ৯ এয়ারক্র্যাফট। আর এয়ারবাস রয়েছে এ৩৩০-৩০০ মডেলের।

অনুষ্ঠানে থাই লায়ন এয়ারের চেয়ারম্যান  দারসিতো হেন্দ্রো সেপুত্রো বলেন, নতুন ফ্লাইট চালুর মধ্য দিয়ে দুই দেশের পর্যটন শিল্পের বিকাশ ঘটবে বলে আশা করছি। পাশাপাশি দুই দেশের মানুষের মধ্যে যোগাযোগও বাড়বে।  

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
টিএম/এমএ/

অনির্দিষ্টকালের জন্য সরে দাঁড়ালেন সানা মির
টিটিএডিসিকে টেরিটোরিয়াল কাউন্সিলে উন্নীত করার প্রস্তাব
কিন্ডারগার্টেন স্কুলগুলো নিবন্ধনের আওতায় আনা হবে
গাজীপুরে যান চলাচল কম, ভোগান্তিতে দূরপাল্লার যাত্রীরা
খাগড়াছড়িতে বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড


অভিনেত্রী নওশাবার মামলা হাইকোর্টে স্থগিত
‘পরিবহনে চাঁদাবাজি বন্ধ হলে সব সমস্যার সমাধান হবে’
রাউজানে বিপুল অস্ত্রসহ ডাকাত সর্দার গ্রেফতার
ধর্মঘট স্থগিত, ঢাকা-চট্টগ্রাম-সিলেট সড়কে যান চলাচল শুরু
জামিন পেলেন আসিফ আকবর