ইউএস-বাংলার বহরে যুক্ত হচ্ছে নতুন ২ বোয়িং 

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট

walton

ঢাকা: ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে চলতি বছরের নভেম্বর মাসে যুক্ত হচ্ছে আরও দু’টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট। এতে থাকছে ৮টি বিজনেস ক্লাস ও ১৫৯টি ইকোনমিক ক্লাসের আসনসহ মোট ১৬৭টি আসন।

php glass

নভেম্বর মাসের সপ্তাহের মধ্যে পর্যায়ক্রমে পঞ্চম ও ষষ্ঠ বোয়িং ৭৩৭-৮০০ ইউএস-বাংলার এয়ারক্রাফট বহরে যুক্ত হবে। নতুন বোয়িং দু’টি বহরে যুক্ত হলে আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা দ্রুততম সময়ে বাস্তবায়ন করবে প্রতিষ্ঠানটি। এছাড়া বর্তমানে পরিচালিত বিভিন্ন আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট সংখ্যা বাড়ানেরও পরিকল্পনা রয়েছে এয়ারলাইন্সটির।

ইউএস-বাংলা ১৭ জুলাই ২০১৪ তারিখে দ্রুতগতি সম্পন্ন দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-যশোর রুটে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। 

বর্তমানে সপ্তাহে প্রায় ৩শটির বেশি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করছে। যাত্রা শুরুর পর চার বছরে প্রায় ৪৫ হাজারের বেশি ফ্লাইট পরিচালনা করেছে, যা বাংলাদেশে প্লেন চলাচলের ইতিহাসে একটি রেকর্ড। 

বর্তমানে ইউএস-বাংলা আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা ও কলকাতাসহ অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে নিয়মিতভাবে ফ্লাইট পরিচালনা করছে।

‘ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স নতুন দু’টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট ছাড়াও দ্রুততম সময়ে দু’টি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফটও বহরে যুক্ত করার পরিকল্পনা করছে। 

ভবিষ্যতে জেদ্দা, দাম্মাম, রিয়াদ, হংকং, দিল্লি, চেন্নাই, কলম্বো, মালেসহ বিভিন্ন রুটে ফ্লাইট চালানোর পরিকল্পনা রয়েছে এয়ারলাইন্সটির। 

যাত্রা শুরুর পর থেকে অন-টাইম ফ্লাইট অপারেশন, আন্তর্জাতিক মানের কেবিন সার্ভিস, উন্নতমানের নিজস্ব ক্যাটারিং সার্ভিস প্রভৃতি কারণে যাত্রীদের কাছে একটি নির্ভরযোগ্য এয়ারলাইন্স হিসেবে স্বীকৃতি পেয়েছে। সঠিক সময়ে ফ্লাইট পরিচালনার রেকর্ড ৯৮.৭ শতাংশ। 

বর্তমানে ইউএস-বাংলার বহরে ১৬৪ আসনের চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও ৭৬ আসনের তিনটি ড্যাশ৮-কিউ৪০০সহ মোট সাতটি এয়ারক্রাফট রয়েছে। 

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
এএ

আড়াইহাজারে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
জয়ী মিমি-নুসরাত-বাবুল সুপ্রিয়, হারলেন মুনমুন
সাজ্জাদকে কুপিয়ে জখম: ববি শিক্ষার্থী সাময়িক বহিষ্কার
এবার রুহুল আমিন হাওলাদারকে নোটিশ দেবে দুদক
ঈদকে সামনে রেখে শিল্পকলায় জমে উঠেছে জামদানি মেলা


নরেন্দ্র মোদীকে শেখ হাসিনার অভিনন্দন
কসবা সীমান্ত থেকে সেই ১০ রোহিঙ্গাকে ফেরত নিল বিএসএফ
খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকলে আবারও উত্তেজনা
কড়াইল বস্তিতে বিএসএমএমইউর সেবাকেন্দ্র চালুর আশ্বাস
চূড়ান্ত ফল: বিজেপি জোট ৬, কংগ্রেস জোট ১