রিজেন্ট এয়ারওয়েজে যুক্ত হলো থাইল্যান্ড পর্যটন কর্তৃপক্ষ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিজেন্ট ও টিএটি’র যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন উপ-ব্যবস্থাপনা পরিচালক সালমান হাবিব

walton

চট্টগ্রাম: বাংলাদেশি পর্যটকদের জন্য থাইল্যান্ড ভ্রমণ আরও বেশি সহজ, সাশ্র্রয়ী ও আনন্দমূখর করে তুলতে বিশেষ উদ্যোগ নিয়েছে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিমানসংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। আর এই উদ্যোগে সহযোগি হয়েছে ট্যুরিজম অথরিটি অব থাইল্যান্ড (টিএটি)।

php glass

সরকারি এই সংস্থাটি তাদের ‘এ্যামাইজিং থাইল্যান্ড’ কর্মসূচির আওতায় রিজেন্টে ভ্রমণকারী বাংলাদেশি পর্যটকদের বেড়ানো ছাড়াও চিকিৎসা পর্যটনে সব ধরণের সুবিধা দেবে।

বৃহস্পতিবার (১০মে) সন্ধ্যায় নগেরর হোটেল আগ্রাবাদে রিজেন্ট ও টিএটি’র যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে রিজেন্ট এয়ারওয়েজের উপ-ব্যবস্থাপনা পরিচালক সালমান হাবিব বলেন, মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধি এবং জীবনযাত্রার মান উন্নত হওয়ায় সাম্প্রতিক বছরগুলোতে পর্যটকদের সংখ্যা অনেক বেড়ে গেছে। কলকাতার পর থাইল্যান্ড হচ্ছে বাংলাদেশি পর্যটকদের প্রধান আকর্ষণ। ২০১৪ সালে ঢাকা ও চট্টগ্রাম থেকে থাইল্যান্ড রাজধানী ব্যাংকক গন্তব্যে ফ্লাইট চালু করে রিজেন্ট এয়ারওয়েজ। আর তখন থেকেই এই গন্তব্যে ভ্রমণকারীদের বিশেষ প্যাকেজের মাধ্যমে নানা সেবা দিয়ে আসছে রিজেন্ট।

তিনি বলেন, ক্রমবর্ধমান চাহিদার সাথে পাল্লা দিয়ে বাড়নো হচ্ছে পর্যটকদের সেবার মান ও পরিধি। থাইল্যান্ড পর্যটন কর্তৃপক্ষের সাথে যুক্ত হওয়া তারই অন্যতম লক্ষ। এতে করে সেবার পরিধি আরও বেড়ে যাবে নিঃসন্দেহে।

রিজেন্টের প্রধান বাণিজ্যিক কর্মকতা হানিফ জাকারিয়া বিদেশে বাংলাদেশকে পরিচিত করতে তার সংস্থার নানা পদক্ষেপের কথা উল্লেখ করে বলেন, ‘এর মাধ্যমে থাই জনগণের কাছে বাংলাদেশের বৌদ্ধ ঐতিহ্য ও কৃষ্ঠি এবং ইকো ট্যুরিজম (পরিবশ পর্যটন) পরিচয় করিয়ে দেয়ার চেষ্টাও থাকবে আমাদের।’

টিএটি’এর পরিচালক ইশরা স্ট্যাপানাশেথ তাদের দেশের পর্যটনশিল্পের নানা দিক তুলে ধরে বলেন, গত বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৫ হাজারেরও বেশি পর্যটক থ্যাইল্যান্ড ভ্রমণ করেন। যা আগের বছরের তুলনায় ২১ শতাংশ বেশি। বিশ্ব পর্যটনের তীর্থস্থান থাইল্যান্ডে বাংলাদেশি পর্যটকদের জন্যও রয়েছে বিশেষ নজর। মুসলিম প্রধান দেশ হিসেব বাংলাদেশি পর্যটকদের জন্য হালাল খাবারের ব্যবস্থাও বিশেষ রাখা আছে। রিজেন্ট এয়ারওয়েজের সাথে যুক্ত হওয়ায় সেবার পরিধি আরও বাড়বে।

এ উপলক্ষে অনুষ্ঠানে ঢাকা থেকে ১৮ হাজার টাকা ও চট্টগ্রাম থেকে ২৩ হাজার ৭৯৬ টাকা ভাড়ায় ব্যাংকক ভ্রমণে বিনামূল্যে একরাত হোটেলে থাকার বিশেষ প্যাকেজ ঘোযণা করে রিজেন্ট এয়ারওয়েজ।

রিজেন্ট এয়ারওয়েজের পরিচালক (বিক্রয় ও বিপণন) সোহেল মজিদ জানান এ প্যাকেজের মেয়াদ আগামী ৩১ জুলাই ২০১৮ পর্যন্ত। এটি শেষ হবার পর নতুন আরও আকর্ষণীয় প্যাকেজ দেয়া হবে।

রিজেন্ট এয়ারওয়েজের মহাব্যবস্থাপক সুব্রত শর্মা, এজিএম (হলিডেজ) কাজী আহমেদউল্লাহ এবং টিএটি’র বিপণন কর্মকর্তা ভাইসালী শর্মা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, মে ১২, ২০১৮

এসবি/টিসি

আমেথিতে পিছিয়ে রাহুল গান্ধী
সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন 
‘দিদি’র বাংলায় মোদীর হাসি
একমাত্র বাংলাদেশি হিসেবে পিএসএলে দল পেলেন আফিফ 
বেনাপোল কাস্টমসে রেকর্ড রাজস্ব ঘাটতি


ঈদযাত্রা নির্বিঘ্ন করতে পাটুরিয়া-দৌলতদিয়ার প্রস্তুতি
জমে উঠছে নিউমার্কেটের ঈদবাজার
বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া শিবিরে বড় দুঃসংবাদ
রামগতিতে ১২ লাখ চিংড়ি পোনা জব্দ
মাইডাস ফাইন্যান্সিংয়ের আড়াই শতাংশ লভ্যাংশ ঘোষণা