গুয়াংজুতে বৃহস্পতিবার উড়বে ইউএস-বাংলার ফ্লাইট

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউএস-বাংলার একটি বোয়িং প্লেন

walton

ঢাকা: এশিয়ার অন্যতম গন্তব্য চীনের বাণিজ্যিক শহর গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন ঢাকা থেকে গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালিত হবে। 

php glass

স্বাধীনতার পর বিভিন্ন সময় সরকারি-বেসরকারি বিভিন্ন এয়ারলাইন্স চীনের বিভিন্ন শহরে ফ্লাইট পরিচালনার জন্য আবেদন করে। কিন্তু সিভিল এভিয়েশন অথরিটি অব চায়না (সিএএসি) একমাত্র ইউএস-বাংলা এয়ারলাইন্সকে চীনের গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে।

ঢাকা-গুয়াংজু রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ৩০ হাজার ৪০৮ টাকা এবং রিটার্ন ভাড়া ৩৯ হাজার ৪৪২ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে শনি, মঙ্গল, বৃহস্পতিবার ঢাকা থেকে রাত ১০টা ১০ মিনিটে গুয়াংজুর উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং গুয়াংজুর স্থানীয় সময় ভোর ৩টা ৫০ মিনিটে পৌঁছাবে। এছাড়া গুয়াংজু থেকে রবি, বুধ ও শুক্রবার স্থানীয় সময় ভোর ৫টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং সকাল ৭টা ৩০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

ঢাকা-গুয়াংজু- ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে। স্বল্প সময়ের মধ্যে দাম্মাম, জেদ্দা, রিয়াদ, আবুধাবি রুটে ফ্লাইট পরিচালনা শুরুর পরিকল্পনা করছে ইউএস-বাংলা। 

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এএ

চিকিৎসক নিয়োগের প্রকাশিত ফলাফল বাতিলের সুযোগ নেই
মেঘনায় ট্রলারের ধাক্কায় লঞ্চ বিকল, ২৫০ যাত্রী উদ্ধার
নিম্নমানের কাগজ প্রস্তুতকারীদের বিরুদ্ধে নামছে বিএসটিআই
বিক্রি শুরু সকালে, রাতেই কমলাপুরে টিকিট প্রত্যাশীরা
গোপালগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত 


জাগরণের পুরোধা রাজা রামমোহন রায়ের জন্ম
ডিজিটাল ডাক সেবা নিশ্চিত করার নির্দেশ
কলেজছাত্র তাসিন হত্যার বিচার দাবি
বাড়ি বাড়ি গিয়ে ধান কিনলেন ইউএনও
কালুখালী উপজেলা নির্বাচনে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা