উন্নয়নের মহাসড়কে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে দেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল/ ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: উন্নয়নের মহাসড়কে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল।

php glass

সোমবার (২৩ এপ্রিল) বিকেলে দুবাইতে ২৫তম এরাবিয়ান ট্রাভেল মার্কেট (এটিএম) উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। 

পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল বলেন, পুরো পৃথিবী বাংলাদেশের উন্নয়ন যাত্রা লক্ষ্য করছে। সাম্প্রদায়িক সম্প্রীতির এদেশের রাজনৈতিক পরিস্থিতি শান্তিপূর্ণ ও স্থিতিশীল। অপার সৌন্দর্যের এ দেশে আছে পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত, কক্সবাজার বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ বন, সুন্দরবনসহ ঐতিহাসিক ও দৃষ্টিনন্দন স্থাপনা। 

দুবাই কনসুলেট জেনারেলের সহযোগিতায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

বাংলাদেশের পর্যটন স্থাপনাসমূহকে ট্যুরিস্ট প্রোডাক্টে পরিণত করতে এ সেক্টরে বিনিয়োগ করতে বিনিয়োগকারীদের আহ্বান জানিয়ে পর্যটন মন্ত্রী শাহজাহান কামাল বলেন, সরাসরি বিদেশি বিনিয়োগের (এফডিআই) জন্য সরকার কক্সবাজারের সাবরাংকে এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোন ঘোষণা করছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আরব আমিরাতে (ইউএই) নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান, বিটিবির পরিচালক নিখিল রঞ্জন রায়, এবং মেলায় অংশ নেওয়া বাংলাদেশের ট্যুর অপারেটররা।

 ্এটিএম মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা অঞ্চলের সবচেয়ে বড় পর্যটন মেলা। চারদিন ব্যাপী এ মেলায় বাংলাদেশসহ বিশ্বের ৬৮টি দেশের ২৯৩৬টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
পিআর/আরআইএস/

ফের পেছালো রিজার্ভ চুরি মামলার প্রতিবেদন জমার তারিখ
পিএসজি ছেড়ে কোথাও যাচ্ছেন না এমবাপ্পে
৩৪ পয়েন্টে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ হাইকোর্টের
সিটি লুব অয়েল ইন্ডাষ্ট্রিজে নিয়োগ
গোমস্তাপুরে ধানবোঝাই ট্রাক উল্টে শ্রমিক ১


সোনাগাজীতে চিত্রা হরিণ উদ্ধার
ববিতে শিক্ষার্থীদের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি
তারুণ্যেই শক্তি খুঁজে পাচ্ছেন কোচ স্টিভ রোডস
বাঁশখালীতে আগুনে পুড়লো ৯ দোকান
‘দ্য গার্ল অন দ্য ট্রেন’র রিমেকে পরিণীতি