ঢাকায় ১৯ এপ্রিল পর্যটন মেলা শুরু

‌সি‌নিয়র ক‌রেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সংবাদ সম্মেলন

ঢাকা: রাজধানী‌তে শুরু হতে যাচ্ছে তিন‌ দিনব্যা‌পী বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ)। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আগামী ১৯ এপ্রিল (বৃহস্পতিবার) থেকে এ মেলা শুরু হবে। চলবে ২১ এপ্রিল (শনিবার) পর্যন্ত।

অষ্টম বারের মতো এ মেলার আয়োজন করেছে ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)। মেলায় ১০টি প্যাভিলিয়ন, ১৮টি মিনি প্যাভিলিয়নসহ ১৬০টি স্টল থাকবে।

১৯ এপ্রিল সকালে পর্যটন মেলার উদ্বোধন করবেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- বিমান ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল।

মঙ্গলবার (১৭ এ‌প্রিল) রাজধানীর একটি অভিজাত হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও ড. মোহাম্মদ নাসির উদ্দিন এ তথ্য জানান।

তিনি বলেন, মেলায় ১০টি প্যাভিলিয়ন, ১৮টি মিনি প্যাভিলিয়নসহ ১৬০টি স্টল থাকবে। মেলায় ভুটান, নেপাল, থাইল্যান্ড, চীন, কম্বোডিয়া, শ্রীলংকা, মালদ্বীপ, ভিয়েতনাম, দুবাই এবং ভারতের পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, কাশ্মির ও ত্রিপুরা অংশ নিচ্ছে।

আয়োজকরা জানান, মেলায় বাংলাদেশের পর্যটন সম্ভাবনা, ইতিহাস-ঐতিহ্য, মুক্তিযুদ্ধ ও বি টু বি নিয়ে একাধিক সেশন থাকছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। 

এসময় উপস্থিত আরও ছিলেন- টোয়াবের পরিচালক (বাণিজ্য ও মেলা) মো. তসলিম আমিন শোভন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ, টোয়াবের সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ১৭৩০ ঘণ্টা, এ‌প্রিল ১৭, ২০১৮
এসএম/জিপি

আ’লীগের সড়কযাত্রা: পথসভায় নামছে জনস্রোত
শাহজাদপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
৫ দিনে পদ্মায় পানি কমেছে ১.৫৪ সেমি
কুমিল্লা-নোয়াখালী ৪ লেন সড়কের কাজ শুরু
‘সৎ মানুষের জীবিকার অভাব নেই’
আ’লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হতে পারে না
মাছের ঘেরে ৩০ কেজি ওজনের গুঁই সাপ! 
জনসংখ্যাই নগর স্বাস্থ্যের প্রধান হুমকি
অক্টোবরে ঢাকা-ব্যাংকক ফ্লাইট চালাচ্ছে থাই লায়ন এয়ার
‘জনগণকে যারা ভয় পায়, তারাই ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে’