এবার ঢাকা- গুয়াংজু রুটে ডানা মেলছে ইউএস-বাংলা

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি এয়ারক্রাফট। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: এবার ঢাকা-গুয়াংজু রুটে ডানা মেলছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বাংলাদেশের আকাশ পরিবহনের ইতিহাসে প্রথমবারের মতো ২৬ এপ্রিল (বৃহস্পতিবার) এশিয়ার অন্যতম গন্তব্য চীনের বাণিজ্যিক শহর গুয়াংজুতে ফ্লাইট চালানো শুরু করতে যাচ্ছে কোম্পানিটি। 

php glass

মঙ্গলবার (১০ এপ্রিল) সংবাদমাধ্যমে পাঠানো ইউএস-বাংলা এয়ারলাইন্সের এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
এতে বলা হয়, প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন ঢাকা থেকে গুয়াংজু রুটে ফ্লাইট চালানো হবে। ঢাকা-গুয়াংজু রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ৩০ হাজার ৪০৮ টাকা এবং রিটার্ন ভাড়া ৩৯ হাজার ৪৪২ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া গুয়াংজু-ঢাকা রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ২ হাজার ১৮৭ সিএনওয়াই এবং রিটার্ন ভাড়া ৩ হাজার ৬৩৩ সিএনওয়াই ধরা হয়েছে। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। 

প্রাথমিকভাবে শনি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে রাত ৯টা ৫০মিনিটে গুয়াংজুর উদ্দেশে ছেড়ে যাবে। আর পৌঁছাবে গুয়াংজুর স্থানীয় সময় ভোর ৩টা ৫০ মিনিটে। গুয়াংজু থেকে রোব, বুধ ও শুক্রবার স্থানীয় সময় ভোর ৫টায় ছাড়বে; আর ঢাকায় পৌঁছাবে সকাল ৭ টায়। 

ঢাকা-গুয়াংজু-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট চালানো হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে বলেও ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।  

ইউএস-বাংলা এয়ারলাইন্স সূত্র জানায়, স্বল্প সময়ের মধ্যে দাম্মাম, জেদ্দা, রিয়াদ, আবুদাবি রুটে ফ্লাইট চালানো শুরু করার পরিকল্পনা রয়েছে। এ বছরের মধ্যে আরও তিনটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট কিনবে ইউএস-বাংলা এয়ালাইন্স। 

২০১৪ সালের ১৭ জুলাই যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে দেশের সকল অভ্যন্তরীণ রুটে যাত্রী পরিবহন করছে। এছাড়া আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, মাস্কাট, দোহা ও কলকাতায়ও ফ্লাইট চালানো হচ্ছে। 

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
পিআর/এমএ/

‘শেখ হাসিনার গড়া ফিল্ম আর্কাইভে পূর্ণতা পেয়েছে এফডিসি’
রাজউকে নতুন চেয়ারম্যান, পরিবেশ অধিদপ্তরে ডিজি
পুত্রবধূকে হত্যার অভিযোগে শাশুড়ি গ্রেফতার
বরিশালে চিংড়ির রেনু পোনাসহ আটক ৪ জনের জরিমানা
কেন্দুয়ায় অটোরিকশা উল্টে কলেজছাত্র নিহত


মধ্যবর্তী নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে: অলি আহমদ
মধুর ক্যান্টিনের ঘটনায় ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার 
মুক্তাগাছায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু
রশিদ-নবীদের ওপরই আফগানের ভরসা
ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

রশিদ-নবীদের ওপরই আফগানের ভরসা

চমেক হাসপাতালে আগুন