ঢাকায় ৩ দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফিতা কেটে মেলার উদ্বোধন করছেন মন্ত্রী/ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ঢাকায় শুরু হয়েছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা। পর্যটন শিল্পের প্রসারে ভ্রমণবিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর ১৫তম বারের মতো এ মেলার আয়োজন করছে।

বৃহস্পতিবার (২২ মার্চ) দুপুরে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল। 

দি বাংলাদেশ মনিটরের সম্পাদক ও মেলা আয়োজক কমিটির চেয়ারম্যান কাজী ওয়াহিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে ইউএস-বাংলা ও বিমান বাংলাদেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 
 
মেলায় স্বাগতিক বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৪৮টি প্রতিষ্ঠান ৫টি প্যাভিলিয়ন ও ৬০টি স্টলে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করছে।  অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে জাতীয় আন্তর্জাতিক পর্যটন সংস্থা, বিমান সংস্থা, ট্রাভেল ও ট্যুর অপারেটর, হোটেল ও রিসোর্ট, পর্যটন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, অনলাইন বুকিং পোর্টাল।
 
এবারের মেলায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন সংস্থা, নেপাল ট্যুরিজম বোর্ড, ট্যুরিজম অথোরিটি অব থাইল্যান্ড, শ্রীলঙ্কা ট্যুরিজম প্রমোশন ব্যুরোর মতো ৫টি জাতীয় পর্যটন সংস্থা অংশগ্রহণ করেছে। এছাড়া বাংলাদেশের ৪টি এয়ারলাইন্স এবারের মেলার সঙ্গে রয়েছে।
ব্যাংকক হসপিটালের স্টলে মন্ত্রী 
মেলা উপলক্ষে ইউএস-বাংলা এয়ারলাইন্স বিভিন্ন গন্তব্যে এয়ার টিকিটে ১০ থেকে ২৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। রিজেন্ট এয়ারওয়েজ দিচ্ছে ১২ শতাংশ ছাড়। এছাড়া প্রতিটি প্রতিষ্ঠানই বিভিন্ন প্যাকেজ অফার দিচ্ছে এবারের মেলায়।
 
মেলা চলবে ২৪ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা ভিজিট করা যাবে। প্রবেশমূল্য রাখা হয়েছে জনপ্রতি ৩০ টাকা। প্রবেশ কুপনের উপর মেলার শেষদিন অর্থাৎ, ২৪ মার্চ সন্ধ্যা সাড়ে ৭টায় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। র‌্যাফেল ড্র বিজয়ীদের জন্য রয়েছে দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যের এয়ার টিকিট, ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে রাত্রিযাপন, লাঞ্চ ও ডিনার কুপন।
 
বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
এসএম/এএ

আ’লীগের সড়কযাত্রা: পথসভায় নামছে জনস্রোত
শাহজাদপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
৫ দিনে পদ্মায় পানি কমেছে ১.৫৪ সেমি
কুমিল্লা-নোয়াখালী ৪ লেন সড়কের কাজ শুরু
‘সৎ মানুষের জীবিকার অভাব নেই’
আ’লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হতে পারে না
মাছের ঘেরে ৩০ কেজি ওজনের গুঁই সাপ! 
জনসংখ্যাই নগর স্বাস্থ্যের প্রধান হুমকি
অক্টোবরে ঢাকা-ব্যাংকক ফ্লাইট চালাচ্ছে থাই লায়ন এয়ার
‘জনগণকে যারা ভয় পায়, তারাই ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে’