php glass

সেন্টমার্টিন থেকে ট্রলারে ফিরলো ২০০ পর্যটক, আটকা ৪০০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেন্টমার্টিনের জেটি/ছবি: বাংলানিউজ

walton

কক্সবাজার: বৈরী আবহাওয়ার কারণে গত দু’দিন ধরে কক্সবাজারের সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে আটকা ছিল ছয় শতাধিক পর্যটক। এর মধ্যে রোববার (১০ ডিসেম্বর) ট্রলারে করে জীবনের ঝুঁকি নিয়ে দুশোর মতো পর্যটক টেকনাফে ফিরলেও রয়ে গেছে আরও চারশো। এছাড়া কদিনে বাতিল হয়েছে কয়েক হাজার পর্যটকের যাত্রা।

বঙ্গোপসাগর নিম্নচাপের প্রভাবে বৈরী আবহাওয়ায় ৩ নম্বর সতর্ক সংকেত থাকায় শনিবার (৯ ডিসেম্বর) সকাল থেকে টেকনাফ দমদমিয়া ঘাট থেকে কোনো জাহাজ সেন্টমার্টিন যায়নি। ফলে আটকা পড়া পর্যটকরা ফিরতে পারেননি। গত শুক্রবার সকালে সবশেষ পর্যটকরা সেন্টমার্টিন ভ্রমণে যেতে পেরেছেন।

তবে আটকাপড়া পর্যটকরা নিরাপদে আছেন বলে জানিয়ে  টেকনাফ উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হোসেন ছিদ্দিক। তিনি বাংলানিউজকে বলেন, বৈরী আবহাওয়ার কারণে নৌরুটে জাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সেন্টমার্টিনে আটকাপড়া পর্যটকদের খোঁজ-খবর নেওয়া হয়েছে। তারা সবাই নিরাপদে আছেন। পরিস্থিতি স্বাভাবিক হলে তাদের ফিরিয়ে আনা হবে।

রোববার বিকেলেও সেন্টমার্টিনে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছিলো। দ্বীপের চারপাশের সাগর উত্তাল রয়েছে। এর মধ্যেও কয়েকশ পর্যটক ও সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দারা ছোট ছোট ট্রলার বা বোটে করে টেকনাফে যাচ্ছেন।

পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দাবাদের ব্যবস্থাপক মো. শাহ আলম বলেন, সাগর উত্তাল ও বৈরী আবহাওয়ার কারণে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। সাগর স্বাভাবিক হলে সেন্টমার্টিনে আটকাপড়া পর্যটকরা ফিরবেন। এছাড়া রোববার সকালেও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে প্রায় পাচঁ শতাধিক পর্যটক সেন্টমার্টিন যেতে পারেননি। ফলে যাত্রীদের টিকিটের টাকা ফেরত দিতে হয়েছে।

সেন্টমার্টিন ইউনিয়ন ও রিসোর্ট অ্যান্ড কটেজ সংগঠনের সভাপতি মুজিবুর রহমান মুজিব জানান, বৈরী আবহাওয়ার কারণে শত শত পর্যটক আটকা পড়েছেন। তবে অনেক পর্যটক ঝুঁকি নিয়ে ফিরেছেন। 

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
টিটি/এএ

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে পরিবহন নেতারা
তিনদিন টাঙ্গাইলে ১৪৪ ধারা জারি
কম্বোডিয়ার প্রধানমন্ত্রী’র সঙ্গে স্পিকারের সাক্ষাৎ
লবণ কিনে ক্রেতা পেলেন জরিমানার ভাগ!
ফরিদপুর মেডিক্যালে ক্রয় অনিয়ম তদন্তে সাব-কমিটি গঠন


ইডেন টেস্টে দিনভর থাকছে বর্ণিল আয়োজন
প্রতিবেশীর বিরুদ্ধে মামলা করে ধরা ভুয়া আইনজীবী
সিআইপি সম্মাননা পেলেন সাফওয়ান সোবহান
আমলাতান্ত্রিক জটিলতা কমছে: ভূমিমন্ত্রী
৭ দফা দাবিতে আগরতলায় গণডেপুটেশন