ঠিক সময়েই ছাড়ে উপবন এক্সপ্রেস!

হোসাইন মোহাম্মদ সাগর, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উপবন এক্সপ্রেস

walton

ঢাকা: ট্রেনে পাশের ছিটের যাত্রী রাজশাহীর নাজিবুল হক অংকুর। অফিসের কাজে ঢাকা আসার পর কাজ শেষ করে গন্তব্য সিলেটে। শেষ মুহূর্তে অনেকটা দৌঁড়ে এসেই ট্রেন ধরেছেন তিনি। যদিও টিকিটে দেওয়া সময় অনুযায়ী ট্রেন ছাড়তে আরো মিনিট পাঁচেক বাকি।

php glass

নিজের লাগেজটা গুছিয়ে ছিটে বসতেই ট্রেনের হুইসেল বাজলো। ঝকঝকাঝক ট্রেন ছাড়তেই তিনি নিজের হাতের ঘড়িটার দিকে তাকিয়ে বিস্ময়ে বললেন, আজব! ট্রেন ১০ মিনিট লেট করে ছাড়বে না!

বলছিলাম ঢাকা-সিলেট রুটের অন্যতম ট্রেন উপবন এক্সপ্রেসের কথা। সিলেট থেকে ঢাকা ও ঢাকা থেকে সিলেটগামী এ ট্রেন ভ্রমণের জন্য সবার কাছে ইতোমধ্যেই বেশ জনপ্রিয়। তবে সাধারণ জনগণের কাছে এটা আরও বেশি জনপ্রিয় যাত্রীসেবা ও সময়ানুবর্তিতার জন্য।

ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে সিলেটের উদ্দেশে ট্রেনটি ছাড়ে রাত ৯টা ৫০ মিনিটে। বুধবার ব্যতীত সপ্তাহের প্রতিদিন চলে ট্রেনটি।

সঠিক সময়ে ট্রেন ছাড়ার ব্যপারে যাত্রী অংকুর বলেন, আমি প্রধানত ট্রেনেই ভ্রমণ করি। তবে সব জায়গাতেই ট্রেন ছাড়তে বেশ দেরি হয়। কোথাও তো আবার স্টেশনে ট্রেন এসে পৌঁছাতেই অতিরিক্ত দুই ঘণ্টা লাগে। তবে আজ উপবনের
একদম সঠিক সময়ে যাত্রায় বেশ ভালো লাগছে। এর যাত্রীসেবাও বেশ ভালো মনে হচ্ছে। সময়ানুবর্তিতা ও যাত্রীসেবার মান ঠিক রাখলে রেল ভ্রমণে সাধারণ জনগণের আগ্রহ আরও বাড়বে।
উপবন এক্সপ্রেসের সময়সূচিশেষ প্যারাটা লিখতেই আবারো হুইসেল বাজলো উপবন এক্সপ্রেসের। সে অবস্থান নিলো ঢাকার বিমানবন্দর রেলওয়ে স্টেশনের ১ নম্বর প্লাটফর্মে। ঘড়ির কাঁটায় তখন রাত ১০টা ১৫ মিনিট। প্লাটফর্মে লাগানো সিডিউল অনুযায়ী এ স্টেশন থেকে ট্রেনটি ছাড়ার কথা ১০টা ২২ মিনিটে।

কথা হয় টিকিট পরিদর্শক মো. তারিকুজ্জামানের সাথে। তিনি বললেন, সময়ানুবর্তিতা ও যাত্রীসেবার মানের ব্যাপারে উপবন এক্সপ্রেস সবসময়ই আস্থাশীল। 

পাশ থেকে উপবনের একাধিক বারের যাত্রী মৌমিতা রায় জানালেন, ঠিক সময়েই ছাড়ে উপবন এক্সপ্রেস।

বাংলাদেশ সময়: ২৩১৫ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৭
এইচএমএস/এমজেএফ

আধুনিক পরিসংখ্যান ইনস্টিটিউট করবে সরকার
চার মন্ত্রী-প্রতিমন্ত্রীর দায়িত্ব পুনর্বিন্যাস
বিআরটিসি’র ঈদ স্পেশাল সার্ভিসে ১১শ’ বাস: কাদের
কৃষক বাঁচাতে চাল রফতানি করা হবে: অর্থমন্ত্রী
সক্ষমতা বাড়ায় মানুষের মধ্যে বিদেশ যাওয়ার প্রবণতা বাড়ছে


ঢামেকে গেট বন্ধ করে স্বজনদের সঙ্গে আনসারদের হট্টগোল
বজ্রপাতে রামু ও উখিয়ায় শিশুসহ তিনজনের মৃত্যু
দৈনিক ২৫০০ মানুষ ইফতার করেন কেরালা মুসলিম সেন্টারে
বাংলাদেশের পক্ষে পাকিস্তানিকে এক হাত নিলেন আকাশ 
রোহিঙ্গা প্রত্যাবাসনে চীনের সহায়তা অব্যাহত থাকবে